দক্ষিণ কোরিয়ার বিরোধীনেতার উপর হামলা

দক্ষিণ কোরিয়ার মূল বিরোধী দল ডেমোক্র্যাটিক পার্টি। এই দলের নেতা লি জায়-মিউং। মঙ্গলবার সকালে বুসানে বিমানবন্দরের একটি নতুন জায়গা দেখতে গেছিলেন তিনি। সেখানেই ছুরি নিয়ে তার উপর হামলা চালায় এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, লি যখন এলাকায় পৌঁছান, তখন সেখানে যথেষ্ট ভিড় ছিল। এক ব্যক্তি অটোগ্রাফ নিতে লিয়ের সামনে পৌঁছান। লি অটোগ্রাফ দিতে গেলে ওই ব্যক্তি লিয়ের বাঁদিকে ছুরি নিয়ে হামলা চালায়। ঘটনাস্থলে পড়ে যান লি। তার গলায় প্রায় এক ইঞ্চির একটি ক্ষত তৈরি হয়েছে।

ঘটনার কিছুক্ষণের মধ্যেই তাকে সেখান থেকে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার চিকিৎসা চলছে। অন্যদিকে, পুলিশ অজ্ঞাপরিচয় ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। পুলিশ জানিয়েছে, আটক ব্যক্তির বয়স ৫০ থেকে ৬০-এর মধ্যে। কেন সে লি-য়ের উপর আক্রমণ চালালো, তা এখনো স্পষ্ট নয়।

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট লি-য়ের দ্রুত আরোগ্য কামনা করেছেন। তার চিকিৎসার জন্য সমস্ত ব্যবস্থা সরকার করবে বলে তিনি জানিয়েছেন। অপরাধীর শাস্তির দাবি করেছেন তিনি।

বস্তুত, এর আগের প্রেসিডেন্ট নির্বাচনে খুব ভোটে হেরেছিলেন লি। দক্ষিণ কোরিয়ায় তিনি জনপ্রিয় রাজনীতিক।

এর আগেও দক্ষিণ কোরিয়ায় একাধিকবার বিরোধী রাজনীতিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। যদিও সেখানে অস্ত্র আইন খুবই কঠোর। সূত্র: ডিডাব্লিউ, রয়টার্স, এপি, এএফপি

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.