মালয়েশিয়ায় ১০৮ বাংলাদেশি আটক

মালয়েশিয়ায় ভিসাবিহীন কর্মীদের গ্রেপ্তারে দেশব্যাপী সাঁড়াশি অভিযান পরিচালনা করছে সেখানকার ইমিগ্রেশন বিভাগ। বছরের প্রথম দিনেও থেমে নেই এ অভিযান কার্যক্রম।

সোমবার (১ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ২টায় জোহর উলু চোহ-তে একটি শিল্প এলাকায় অভিযান চালিয়ে মোট ১২০ জন নথিবিহীন বিদেশি কর্মীকে গ্রেপ্তার করেছে সেখানকার ইমিগ্রেশন বিভাগ। গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন ১০৮ জন বাংলাদেশি।

জোহর ইমিগ্রেশনের পরিচালক বাহারউদ্দিন তাহির বলেছেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে প্রধান সড়ক থেকে অনেক দূরে অবস্থিত নির্মাণ শ্রমিকদের ডরমেটরিতে ১৪০ জন এনফোর্সমেন্ট অফিসার অভিযান পরিচালনা করেন। এ অভিযানে মোট ৬০০ বিদেশি কর্মীকে যাচাই করে তাদের মধ্যে ১২০ জনকে গ্রেপ্তার করা হয়।

বাহারউদ্দিন জানান, গ্রেপ্তার কর্মীদের মধ্যে বাংলাদেশের ১০৮ জন, পাকিস্তানের আটজন, ভারতের দুইজন, নেপালের একজন ও ইন্দোনেশিয়ার একজন পুরুষ রয়েছেন।

বৈধ ভ্রমণ নথি ছাড়া মালয়েশিয়ায় প্রবেশের জন্য অভিবাসন আইন ১৯৫৯/৬৩ এর ধারা ৬(১)(সি) এর অধীনে তাদের বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

মালয়েশিয়ার গণমাধ্যমগুলোর তথ্যানুযায়ী, সেখানকার ১৯৫৯/৬৩ সালের ইমিগ্রেশন অ্যাক্টের ১৫(১)(সি) ধারার অধীনে গ্রেপ্তার কর্মীদের জোহর ইমিগ্রেশন ডিপোতে নেওয়া হয়েছে। পরবর্তী ব্যবস্থার অংশ হিসেবে তাদের আদালতে প্রেরণ করা হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.