আরব সাগরের ৩ যুদ্ধজাহাজ মোতায়েন ভারতের

ভারতীয় উপকূলে ইসরাইলের সঙ্গে সম্পর্কযুক্ত একটি তেলবাহী ট্যাংকার ড্রোন হামলার শিকার হওয়ার পর দেশটির নৌবাহিনী আরব সাগরে তিনটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার মোতায়েন করেছে।

ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, আরব সাগরের আলাদা জায়গায় তিনটি স্টিলথ গাইডেড ডেস্ট্রয়ার মোতায়েন করা হয়েছে। এই পদক্ষেপের মধ্য দিয়ে যেকোনো হামলার ঘটনা মোকাবেলা করা যাবে বলে মন্ত্রণালয় দাবি করেছে।

গত শনিবার ভারতীয় উপকূল থেকে ২০০ নটিক্যাল মাইল দূরে এমভি কেম প্লুটো নামে ওই ট্যাঙ্কারটিতে ড্রোন হামলা হয়। হামলার পরপরই আমেরিকা এ ঘটনার জন্য ইরানকে দায়ী করেছে তবে তেহরান তা প্রত্যাখ্যান করেছে।

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইল যে বর্বর গণহত্যা ও মানবতাবিরোধী অপরাধ চালাচ্ছে তার প্রতিবাদে ইয়েমেনের হুথিরা এবং দেশটির সামরিক বাহিনী ইসরাইলের মালিকানাধীন এবং ইসরাইল অভিমুখী সব ধরনের জাহাজে হামলা চালাচ্ছে। এই হামলা ঠেকাতে কয়েকটি মিত্র দেশকে নিয়ে আমেরিকা একটি টাস্ক ফোর্স গঠন করেছে। তার মধ্যেই এমভি কেম প্লুটো নামের ওই জাহাজে হামলা হয়। তবে জাহাজটি নিরাপদেই মুম্বাই বন্দরে নোঙ্গর করতে সক্ষম হয়। লোহিত সাগরের বাইরে এটি ছিল প্রথম কোনো জাহাজে হামলার ঘটনা। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.