হামাস কোনোভাবেই আত্মসমর্পণ করবে না: সিনওয়ার

ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ পর্যায়ের নেতা ইয়াহিয়া সিনওয়ার বলেছেন, আল-কাসসসাম ব্রিগেডের যোদ্ধারা ইসরাইলি সেনাদের ব্যাপক ক্ষতি করতে সক্ষম হয়েছে। এ অবস্থায় দখলদারদের শর্ত মেনে কোনোভাবেই হামাস আত্মসমর্পণ করবে না।

সোমবার এক প্রকাশ্য বার্তায় সিনওয়ার বলেন, আল-কাসাম ব্রিগেড গাজায় ইসরাইলি বাহিনীর সাথে একটি “ভয়াবহ” লড়াইয়ে নিয়োজিত রয়েছে এবং দখলদার সেনাবাহিনীকে “ধ্বংস” করছে। আল-কাসসাম ব্রিগেড দখলদার সেনাদের বিরুদ্ধে ভয়াবহ ও নজিরবিহীন লড়াই করছে। হামাস যোদ্ধারা এই লড়াই অব্যাহত রাখবে এবং দখলদারদের শর্তের কাছে তারা আত্মসমর্পণ করবে না।

সিনওয়ার জানান, গাজায় স্থল অভিযান শুরুর পর থেকে হামাসের হামলায় ইসরাইলের পাঁচ হাজার সাধারণ সেনা ও কর্মকর্তা হতাহত হয়েছে। ১৬৬০ জন ইসরাইলি সেনা নিহত ও বাকিরা চিরদিনের জন্য পঙ্গু অথবা মারাত্মকভাবে আহত হয়েছে। এছাড়া, হামাস যোদ্ধাদের স্নাইপার, ট্যাংক-বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ও বোমা হামলায় ইসরাইলের ৭৫০টি ট্যাংক ও সামরিক যান সম্পূর্ণ ধ্বংস কিংবা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মিসর যখন একটি যুদ্ধবিরতির প্রস্তাব তুলেছে এবং ইসরাইল এই প্রস্তাব মেনে নিতে পারে বলে ধারণা করা হচ্ছে তখন ইয়াহিয়া সিনওয়ার এসব তথ্য দিলেন। গাজা যুদ্ধ নিয়ে নেতানিয়াহুর সরকার অভ্যন্তরীণভাবে মারাত্মক চাপের মধ্যে পড়েছে। বিশেষ করে যুদ্ধবন্দীদের মুক্তির বিষয়ে তোপের মুখে রয়েছে নেতানিয়াহু। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.