নৌকার প্রার্থী শম্ভু ও বাহারকে ইসিতে তলব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বারবার নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় কুমিল্লা-৬ আসনের নৌকার প্রার্থী আ.ক.ম বাহাউদ্দিন বাহার ও বরগুনা-১ আসনের ধীরেন্দ্র দেবনাথ শম্ভুকে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (২৫ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশনের আইন শাখার উপসচিব আব্দুস সালাম স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য জানা যায়। নৌকার দুই প্রার্থীকে আগামী ২৭ ডিসেম্বর ইসিতে সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের নির্দেশ করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী তারা একাধিকবার নির্বাচন পূর্ব অনিয়ম করেছেন ও আচরণ বিধি ভঙ্গ করেছেন। এজন্য তাদের নির্বাচনী তদন্ত কমিটি কারণ দর্শাতে একাধিকবার নোটিশও দিয়েছিলেন।

চিঠিতে কেন প্রার্থিতা বাতিল করা হবে না, সে ব্যাখ্যা দিতে বাহারকে ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৩টায় ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

অন্যদিকে জরিমানা অথবা প্রার্থিতা কেন বাতিল করা হবে না, সে ব্যাখ্যা দিতে শম্ভুকে ২৭ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় ইসিতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এর আগে, গত ২৩ ডিসেম্বর নির্বাচন কমিশনার আনিসুর রহমান গণমাধ্যমকে জানিয়েছে, আচরণবিধি ও প্রার্থীদের বিভিন্ন জায়গায় অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে প্রার্থিতা বাতিল করা হবে।

প্রসঙ্গত, আগামী ৭ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.