২০২৪-২০২৫ সালের জন্য এবিবি’র নতুন বোর্ড অব গভর্নরস নির্বাচিত

অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স বাংলাদেশ লিমিটেডের (এবিবি) ২০২৪-২৫ মেয়াদের জন্য নতুন নির্বাচিত বোর্ড অব গভর্নরস ও বিভিন্ন পদে নির্বাচিত কর্মকর্তাদের নাম প্রকাশ করেছে। শনিবার (২৩ ডিসেম্বর) ঢাকায় আয়োজিত এবিবি’র ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

ব্র্যাক ব্যাংক পিএলসির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবিবি’র চেয়ারম্যান হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান হিসেবে তার পুনঃনির্বাচন ২০২২ থেকে ২০২৩ সাল পর্যন্ত তার সফল নেতৃত্বের ধারাবাহিকতার পরিচায়ক।

নির্বাচিত তিনজন ভাইস চেয়ারম্যান হলেন – ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসির এমডি অ্যান্ড সিইও মোহাম্মদ মনিরুল মওলা, সিটি ব্যাংক পিএলসির এমডি অ্যান্ড সিইও মাসরুর আরেফিন, এবং ডাচ-বাংলা ব্যাংক পিএলসিএর এমডি অ্যান্ড সিইও আবুল কাশেম মো. শিরিন।

এবিবি’র সদস্যরা আরও দু’জন কর্মকর্তা নির্বাচিত করেছেন। তারা হলেন – নতুন সেক্রেটারি জেনারেল প্রাইম ব্যাংক পিএলসির এমডি অ্যান্ড সিইও হাসান ও. রশীদ এবং ট্রেজারার মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের এমডি অ্যান্ড সিইও মো. আহসান-উজ জামান।

১৬ সদস্য বিশিষ্ট নবনির্বাচিত বোর্ড অব গভর্নরস ১ জানুয়ারি ২০২৪ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন। হোসেনের নেতৃত্বে বোর্ড এবিবির মিশন ও লক্ষ্যগুলোকে সামনের দিকে এগিয়ে নিয়ে ব্যাংকিং খাতে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

এবিবি বোর্ড অব গভর্নরস’র সকল নবনির্বাচিত সদস্যদের আন্তরিক শুভেচ্ছা জানানোর পাশাপাশি বিদায়ী বোর্ডের প্রতিও তাদের নিরলস প্রচেষ্টা এবং গুরুত্বপূর্ণ অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.