বদিউল আলম মজুমদার বিএনপির একজন ‘খাস দালাল’: কাদের

সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বদিউল আলম সাহেব, বিএনপির একজন খাস দালাল। বিএনপি যা বলে তিনি তাই করেন।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ব্যক্তিগতভাবে আমি নিজেও বলেছি, বদিউল আলম সাহেব বিএনপির একজন খাস দালাল। কাজেই বিএনপির রিজভী যা বলে, বদিউল আলমও তাই বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমরা দেশ পরিচালনা করছি, কিন্তু সবকিছু যে শতভাগ পারফেক্ট হচ্ছে- এমন দাবি আমরা করি না। আমাদের সমালোচনার বিষয় থাকলে অবশ্যই সমালোচনা হবে। সমালোচনা যে কোনো মানুষকে শুদ্ধ করে। সমালোচনা আর বিতর্ক হলেই একমাত্র শুদ্ধ হওয়ার সুযোগ থাকে। যেমন- পার্লামেন্টে যদি কোনো বিষয়ে সমালোচনা হয়, আমরা ভুল শুধরে নেওয়ার সুযোগ পাই। সমালোচনা যদি নাই হয়, তাহলে বিরোধী দল কেন থাকবে?

সরকারবিরোধী অনেক দল নির্বাচনে না আসার প্রসঙ্গে তিনি বলেন, যারা নির্বাচনে আসছে না, দয়া করে এই প্রশ্নটি তাদের করুন। এই প্রশ্নের জবাব তো আমার কাছে নেই। যারা আসছে না, তারা কেন আসছে না; বিষয়টি তারাই ভালো বলতে পারবে।

এ সময় তিনি আরও বলেন, যারা ট্রেনে আগুন দিয়েছে, তাদের অনেকেই ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে। এমনকি অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। নির্বাচনকে সামনে রেখে এ রকম ঘটনা যেন আর না ঘটে, সেজন্য আমরা আরও সতর্ক হবো। এখন থেকে আরও কঠোরতার সাথে আমরা বিষয়গুলো দেখবো যেন এসব ঘটনার পুনরাবৃত্তি আর না হয়।

প্রসঙ্গত, গতকাল (২৪ ডিসেম্বর) আগারগাঁওয়ের আইডিবি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘আমরা আর মামুদের মধ্যে প্রতিযোগিতা হচ্ছে’। এইটা নির্বাচনের কোনো সংজ্ঞার মধ্যেই পড়ে না। ব্যাকরণে এটাকে নির্বাচন বলা চলে না। এটা নির্বাচন নির্বাচন খেলা। এমন নির্বাচনে সরকারের লেজিটিমেসি (বৈধতার) সমস্যা আরও ভয়াবহ হবে।’

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.