বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দল: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি এখন আর রাজনৈতিক দল নয়, সন্ত্রাসী দলে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, বিএনপি বোধহয় বড় ভুল করলো। তারা একটা বড় দল ছিল কিন্তু ধ্বংস হয়ে যাবে। এটা খারাপ দিক। তাদের নেতৃত্বে পরিপক্বতার কারণে এমনটা হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে সিলেট নগরীর নয়া সড়কের প্রেসবিটারিয়ান চার্চে বড়দিন উপলক্ষে কেক কাটা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সন্ত্রাসীরা কখনও বাংলাদেশে জয়লাভ করেনি। এরশাদ শিকদারের দলও এদেশে জয়লাভ করেনি। বাংলাদেশের জনগণ সন্ত্রাসীদের গ্রহণ করে না।’

মন্ত্রী আরও বলেন, ‘আমরা সব সময় প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন পছন্দ করি। নির্বাচনে যেই প্রার্থী থাকে, আমরা আশা করি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হোক।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ উন্নয়ন ও বাস্তববাদী দল। গত ১৫ বছর যা উন্নয়ন হয়েছে তা শেখ হাসিনার কারণে হয়েছে। যেখানে যা দরকার সে কাজটুকু করে। বাংলাদেশে বেকারের সংখ্যা খুবই কম। অন্য দেশের তুলনায় একেবারে নগণ্য। তবে কিছু শিক্ষিত বেকার রয়েছে। তাদের প্রশিক্ষিত করা হচ্ছে। আগামীতে প্রশিক্ষিত লোক বিদেশে পাঠানো হবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সংবিধানে সব ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার নিশ্চিত করা হয়েছে। আমরা বিশ্বাস করি-ধর্ম যার যার, উৎসব সবার। বাংলাদেশ নামক রাষ্ট্রটি আমাদের সবার। তাই সব শ্রেণিপেশার জনগণের উন্নয়নই আমাদের প্রধান লক্ষ্য। বড়দিন উদযাপনের আনন্দ মানুষের মধ্যে যেন সত্যিকার মানবতাকে জাগ্রত করে; মহামানব যিশু যে প্রেম, শান্তি ও সম্প্রীতির শিক্ষা প্রচার করেছেন, তার যথার্থ প্রতিফলন যেন সবার জীবনে ঘটে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.