অত্যাচার করে স্বীকারোক্তি আদায় করা হচ্ছে: রিজভী

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তুলে নিয়ে অত্যাচার করে শেখানো স্বীকারোক্তি আদায় করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

সোমবার (২৫ ডিসেম্বর) এক বিবৃতিতে এমন অভিযোগ করে রিজভী বলেন, জনগণ বিশ্বাস করে-চলমান গণতান্ত্রিক আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে এবং জনগণের দৃষ্টিকে ঝাপসা করতেই সরকারের ইন্ধনে একের পর এক পরিকল্পিতভাবে নাশকতা ঘটিয়ে বিএনপির ওপর দায় চাপাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বিবৃতিতে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ইখতিয়ার কবির, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা জামাল রিকু ও ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের যুগ্ম আহ্বায়ক মুকিত হোসেন মুকিতসহ অন্যান্যদের আদালতে সোপর্দ কিংবা তাদের পরিবারের নিকট ফেরত না দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন তিনি।

তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের আমলে এ নিষ্ঠুর কর্মকাণ্ড বারংবার সংঘটিত করেছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী। এ ধরনের অত্যাচার ও নির্যাতন-নিপীড়ন আওয়ামী শাসকগোষ্ঠীর ঐতিহ্যগত রীতি। ছাত্রদল, যুবদলসহ অন্যান্য সংগঠনের নেতাদের এভাবে গুম করে রাখা এবং মিথ্যা স্বীকারোক্তি আদায়ে ভুক্তভোগীদের পরিবার ও দলের নেতাকর্মীরা গভীরভাবে আতঙ্কিত।

বিবৃতিতে রিজভী অবিলম্বে ইখতিয়ার কবির, মোস্তফা জামাল রিকু ও মুকিত হোসেন মুকিতসহ তুলে নিয়ে যাওয়া নেতাদের সুস্থ অবস্থায় পরিবারের নিকট ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.