মেট্রোরেলের ২ স্টেশন খুলছে আজ

মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে আজ। এ পথে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলের পর আরও দুটি মিলিয়ে মোট ৫টি স্টেশন চালু থাকবে। এরপর শুধু কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশনেই যাত্রী চলাচলের বাকি থাকছে।

আগামী জানুয়ারি মাসের মাঝামাঝি চালু হতে পারে এ দুটি স্টেশন। বর্তমানে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনই চালু রয়েছে। আর আগারগাঁও থেকে মতিঝিল অংশে আছে সবমিলিয়ে ৭টি স্টেশন। এর মধ্যে চালু হচ্ছে ৫টি স্টেশন।

এর আগে গত ৭ ডিসেম্বর রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

তিনি বলেন, আমরা যখন মেট্রোরেলের দ্বিতীয় অংশের উদ্বোধন করেছিলাম তখন এটা সময়সীমার কথা বলেছিলাম, আগামী তিন মাসের মধ্যে মতিঝিল পর্যন্ত সব স্টেশন চালু হবে। সেই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে। তবে স্টেশন চালু হলেও সময়ের কোনো পরিবর্তন হবে না। আগের যে সময়সূচি সেই অনুযায়ী মতিঝিল ও আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। তবে পর্যায়ক্রমে শাহবাগ ও কারওয়ান বাজার মেট্রো স্টেশন খুলে দেওয়া হবে।

গত ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আগের সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রোরেল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.