আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৩ বাংলাদেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের মিনি নিলামের জন্য নিবন্ধন করেছিলেন বাংলাদেশের ৬ ক্রিকেটার। সেখান থেকে নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন কেবল তিনজন। মুস্তাফিজুর রহমানের সঙ্গে সেই তালিকায় রয়েছেন তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। বাদ পড়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ এবং হাসান মাহমুদ।

চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া তিনজনের মাঝে সবচেয়ে বেশি ২ কোটি রুপি ভিত্তিমূল্য ধরা হয়েছে মুস্তাফিজের। ডানহাতি এই পেসার তাসকিনের ভিত্তিমূল্য ৭৫ লাখ রুপি এবং শরিফুলের ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি। এদিকে সবশেষ আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন লিটন দাস। কলকাতা কিনে নিয়েছিল সাকিব আল হাসানকেও।

যদিও শেষ পর্যন্ত আইপিএলে খেলতে যাননি বাংলাদেশের তারকা এই অলরাউন্ডার। সবশেষ মৌসুমে দল পেলেও এবার নিলামের জন্য নামই দেননি তাদের দুজনের কেউই। আইপিএল নিলামের জন্য নিবন্ধন করেছিলেন ১ হাজার ১৬৬ জন দেশি-বিদেশি ক্রিকেটার। সেখান থেকে চূড়ান্ত তালিকায় টিকে গেছেন ৩৩৩ জন ক্রিকেটার। তাদের নিয়ে আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে হবে আইপিএলের নিলাম। এবারই প্রথম ভারতের বাইরে হবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্টের নিলাম। চূড়ান্ত তালিকায় আছেন এবারের বিশ্বকাপ মাতানো বেশ কয়েকজন ক্রিকেটার।

ব্যাটারদের প্রথম সেটে রয়েছেন বিশ্বকাপজয়ী ট্রাভিস হেড এবং স্টিভ স্মিথ। তাদের সঙ্গে রয়েছেন হ্যারি ব্রুক, করুন নায়ার, মানিষ পান্ডে, রভম্যান পাওয়েল ও রাইলি রুশোর মতো ক্রিকেটার। বিশ্বকাপ মাতানো রাচিন রবীন্দ্র আছেন অলরাউন্ডারদের প্রথম সেটেই।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.