ক্রিকেটারদের শাস্তি দিলে রোষানলে পড়তে হয়: পাপন

ক্রিকেটারদের শাস্তি দিতে গেলে উল্টো মানুষের রোষানলে পড়তে হয় বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

নিউজিল্যান্ডের বিপক্ষে হার দিয়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হয়েছে আজ (শনিবার)। এরপরই মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন পাপন।

এ সময় ক্রিকেটারদের শাস্তি দেওয়ার প্রসঙ্গে প্রশ্নে তিনি বলেন, কাউকে যখন শাস্তি দিয়েছি সারাদেশের মানুষ আমাকে শেষ করে দিয়েছে। মানুষ তো ক্রিকেটারদের শাস্তি চায় না আমি এতদিন তাই জানতাম। কেউ কি কখনও আমাদের সাপোর্ট করেছে একটা সঠিক সিদ্ধান্ত নেওয়ার পরে। আমরা যার জন্য অপেক্ষা করছিলাম, এই জাগরণটা উঠুক। আপনারা যে এখন বুঝতে পারছেন, কোনটা ঠিক আর কোনটা ঠিক না।

দেশের স্বার্থে অনেক কঠিন সিদ্ধান্তও নিতে পারেন পাপন। এমন কথা কিছুদিন আগেই জানিয়েছিলেন তিনি। তবে তার জন্য কিছু মানুষ তাকে ধুয়ে ফেলবে এটাও জানেন পাপন। তবে বিসিবি সভাপতি বিশ্বাস করেন– ধীরে ধীরে সব ঠিক হয়ে যাবে।

পাপন বলেন, ‘এটা কিছুদিন আগেও বলেছি দেখেন আমাকে কিছু সিদ্ধান্ত নিতে হবে ক্রিকেট ভালো করতে গেলে, যা মানুষ পছন্দ করবে না। আমি জানি আমাকে ধুয়ে ফেলবে সবাই। খালি একটা কথা বলি ডিসিপ্লিন বলে কিছু আছে, আমার মনে হয় না এটা। ডিসিপ্লিন ঠিক করতে হবে না। দেশকে ভালোবাসেন ক্রিকেটকে ভালোবাসেন। সব ঠিক হয়ে যাবে, আমাদের ভালো খেলোয়াড় আছে।’

কিছুদিন আগে তামিম ইকবালের সঙ্গে বৈঠক শেষে বিসিবি প্রধান আর এক বছর দায়িত্ব পালন করে যাওয়ার কথা জানিয়েছিলেন। ওই সময় তিনি বলেছিলেন, ‘আমার মেয়াদ শেষের দিকে, দায়িত্ব ছাড়ার আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিতে চাই। আমি আর বেশিদিন নাই। আমার প্ল্যান হচ্ছে, আর একটা বছর আছে। এরমধ্যে যাওয়ার আগে অবশ্যই টিমকে ঠিক করে যাব। যা যা করা দরকার এটা আমি করে যাব। সেটা ঠিক হবে কিনা আমি জানিনা। আমি যেটা মনে করি, এটা করা দরকার, সেটা যদি অনেক কঠিন সিদ্ধান্তও হয়, সেটাও নেব।’

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.