তদন্ত কমিটির ডাকে ঢাকায় ফিরেছে নাসুম

বিশ্বকাপ ব্যর্থতার পর দেশে ফিরে বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) খেলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন নাসুম আহমেদ। কিন্তু টুর্নামেন্টের নির্ধারিত সময়ে মাঠে নামা আগের ঢাকায় ফিরতে হয় তাকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) তদন্ত কমিটি এই ক্রিকেটারকে ঢাকায় উড়িয়ে এনেছে।

গতকাল সোমবার (৪ ডিসেম্বর) বিসিবির গুলশান অফিসে নাসুমকে ডাকেন এনায়েত হোসেন সিরাজের নেতৃত্বে তিন সদস্যের কমিটি। বাকি দুই সদস্য হলেন বিসিবি পরিচালক আকরাম খান ও মাহবুব আনাম।

নাসুমকে ঢাকায় আনার প্রসঙ্গে আকরাম খান বলেন, ‘নাসুম এসেছিল, সে বসেছে আমাদের সঙ্গে। তার কথাগুলো সে বলেছে, আমরা সব বিষয় শুনেছি। এই মুহূর্তে তো তদন্ত চলছে, তদন্তের শেষে আমরা রিপোর্ট জমা দিব।’

বিশ্বকাপ ব্যর্থতার পাশাপাশি নাসুমের গায়ে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের গায়ে হাত তোলা নিয়ে দেশের ক্রিকেটে চলছে নানা আলোচনা-সমালোচনা। জানা গিয়েছে, তার কাছে এই বিষয়ের সত্যতাসহ বিস্তারিত জানতে চেয়েছে এই কমিটি।

তদন্ত কমিটিকে ব্যাখ্যা দিয়ে নাসুম আবার উড়াল দেন চট্টগ্রামে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, নির্বাচক হাবিবুল বাশার সুমনকে নিয়ে তদন্তের শুরু করেছিল কমিটি। একই দিন লিটন দাস-মোস্তাফিজুর রহমানও নিজেদের অবস্থান ব্যাখ্যা দেন।

এদিকে নিউজিল্যান্ড সিরিজ চলার কারণে নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিমদের ডাকেনি তদন্ত কমিটি। সাকিব আল হাসানও আছেন নির্বাচনী ব্যস্ততায়। এখনো ডাকা হয়নি হাথুরুসিংহেকে। নিউজিল্যান্ড সিরিজ শেষেই দল আবার উড়াল দেবে নিউজিল্যান্ডে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.