বাজারে আসছে নতুন কেটিএম সুপার ডিউক

বাজারে নতুন সুপার ডিউক আনতে যাচ্ছে অস্ট্রিয়ান টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান কেটিএম। প্রিমিয়াম মোটরসাইকেল সুপার ডিউক ১৩৯০আর বাজারে আনলো কেটিএম। বিশ্ব বাজারে তাক লাগিয়ে দিতে বাইকটিতে যোগ করা হয়েছে কিছু বিশেষ বৈশিষ্ট্য ।

বাইকের বেশিরভাগ ডিজাইন, আগের কেটিএম মডেল সুপার ডিউক ১২৯০ এর সঙ্গে অনেকটাই মিল খায়। কিন্তু, এই বাইকের হেডলাইট এবং উইংলেট নতুন রেখেছে কেটিএম। মোটরবাইকের ডিজাইনের থেকেও নজরকাড়া এতে উপস্থিত স্পেসিফিকেশন এবং তার পারফরম্যান্স।

হাইপার ফাস্ট স্ট্রিট বাইকে নতুন এলসি৮ ইঞ্জিন দিয়েছে সংস্থা। এই ভি টুইন মোটর ১০,০০০ আরপিএমে সর্বোচ্চ ১৯০ হর্সপাওয়ার এবং ৮,০০০ আরপিএমে ১৪৫ এনএম টর্ক তৈরি করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। ফুয়েল ক্যাপাসিটিও আগের থেকে বাড়িয়েছে কেটিএম।

কেটিএম সুপার ডিউকে পাবেন ১৭.৫ লিটার ফুয়েল ট্যাংক। পাথুরে জমি হোক অথবা সমান রাস্তা, যে কোনো পরিস্থিতিতে মসৃণ রাইডিং পেতে বাইকে রয়েছে আপসাইড ডাউন ফর্ক এবং মনোশক সাসপেনশন। বাইকের ড্রাই ওয়েট রয়েছে ২০০ কেজি। বাইকে বিশেষ ক্যাম শিফট সিস্টেমও রয়েছে যা উচ্চ শক্তি এবং টর্ক উত্পন্ন করতে সাহায্য করবে।

এই বাইকে রয়েছে একাধিক রাইডিং মোড-অটো কমফোর্ট রেইন, স্ট্রিট এবং স্পোর্ট, ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ফুল কালার 5 ইঞ্চি টিএফটি ইনস্ট্রুমেন্ট কনসোল, টায়ার প্রেশার মনিটরিং সিস্টেম, ডুয়াল চ্যানেল ইত্যাদি। বাইকে বিশেষ অ্যাডভান্স অ্যান্টি হুইলি ফিচারও রয়েছে, যা একটি বাটনের মাধ্যমে কাজ করে। আগামী বছরের শুরুতেই বিক্রি শুরু হবে এই বাইকটি।

 

অর্থসূচক/এমআর

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.