জামিনে মুক্তি পেলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর

বাসে আগুনের ঘটনায় রাজধানীর নিউমার্কেট থানায় করা মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমর জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার (২৯ নভেম্বর) বিকেল ৫টায় গাজীপুরের কাশিমপুর কারাগার-২ থেকে তিনি মুক্তি পান। গাজীপুরের কাশিমপুর কারাগার-২ এর ভারপ্রাপ্ত সিনিয়র জেল সুপার আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ রমজান খান বলেন, ‘নিউমার্কেট থানার মামলায় শাহজাহান ওমর জামিন পেয়েছেন। অন্য কোনো মামলায় গ্রেফতার না থাকায় তিনি কারামুক্তি পেয়েছেন।’

এর আগে আজ বুধবার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সাল আতিক বিন কাদেরের আদালত শাহজাহান ওমরের জামিন মঞ্জুর করেন।

গত ৫ নভেম্বর তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ৯ নভেম্বর রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক সাইরুল ইসলাম। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টার দিকে নিউমার্কেট থানা এলাকার গাউছিয়া মার্কেট সংলগ্ন যাত্রী ছাউনীর সামনে বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় বাসের চালক বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি মামলা করেন। মামলায় সন্দিগ্ধ আসামি হিসেবে ৪ নভেম্বর ভোরে রাজধানীর একটি বাসা থেকে শাহজাহান ওমরকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.