লিবিয়া থেকে ১৪৩ বাংলাদেশির প্রত্যাবাসন

ত্রিপোলির আইনজেরা ডিটেনশন সেন্টারে আটক ১৪৩ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে দেশে পাঠানো হয়েছে। লিবিয়ার ত্রিপোলি হতে বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির সর্বাত্মক প্রচেষ্টা ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (IOM) প্রত্যক্ষ সহযোগিতায় তাদের পাঠানো হয়েছে।

আটক বাংলাদেশিদের নিয়ে আজ মঙ্গলবার (২৮ নভেম্বর) ভোর পাঁচটায় বোরাক এয়ারের চাটার্ড ফ্লাইটটি হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রত্যাবাসনকৃতরা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর পররাষ্ট্র মন্ত্রণালয় ও আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাবৃন্দ বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানান। এসময় আইএমএর পক্ষ থেকে তাদের প্রত্যেককে পকেট মানি হিসেবে ৫ হাজার ৮৯৬ টাকা এবং কিছু খাদ্যসমগ্রী উপহার দেওয়া হয়।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ দূতাবাস, ত্রিপোলির প্রচেষ্টায় এবং আর্ন্তজাতিক অভিবাসন সংস্থার আর্থিক সহযোগিতায় লিবিয়ায় আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর প্রক্রিয়া চলমান রয়েছে। এর ধারাবহিকতায় আগামীকাল বুধবার (২৯ নভেম্বর) এবং ৫ ডিসেম্বর আরও ৩৭৩ জন অনিয়মিত বাংলাদেশি নাগরিককে লিবিয়া থেকে বাংলাদেশে প্রত্যাবাসন করা হবে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.