বিপিএল দিয়ে মাঠে ফিরবেন তামিম ইকবাল

আজ দুপুরে তামিম ইকবালের সঙ্গে বৈঠকের পর সংবাদ সম্মেলন করেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপরে সংবাদ সম্মেলন করলেন তামিমও। আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে (বিপিএল) আবারও মাঠে ফিরবেন তিনি।

মূলত নিজের ভবিষ্যৎ নিয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির সঙ্গে আলোচনা করেন সাবেক এই অধিনায়ক। বৈঠক শেষে পাপন গণমাধ্যমে কথা বললেও, নিশ্চুপ ছিলেন তামিম।

মূলত আগে থেকেই পাপনের সঙ্গে বৈঠক করার কথা ছিল তামিমের। তবে সময় না পাওয়ায় সেটা আজ হয়েছে। বিসিবি সভাপতির সঙ্গে আলোচনা করেই তামিম জানালেন, আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে (বিপিএল) আবারও মাঠে ফিরবেন তিনি।

বিকাল ৫ টায় বনানীর ডিওএইচএসে নিজ বাসভবনে গণমাধ্যমকে তামিম বলেন, ‘আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে আমি আবারও ক্রিকেটে ফিরবো।’

আজ দুপুরে বিসিবি সভাপতি পাপন জানিয়েছিলেন, ‘বিপিএলের পর তামিমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তার আগে সে ফিরবে না। আমার মেয়াদ শেষের দিকে, দায়িত্ব ছাড়ার আগে বেশকিছু কঠিন সিদ্ধান্ত নিতে চাই।’

চলতি বছরের ২৩ সেপ্টেম্বর সর্বশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন তামিম। এরপর আর টাইগার ওপেনারকে লাল-সবুজের জার্সিতে দেখা যায়নি। নানা নাটকীয়কতায় শেষ পর্যন্ত ছিলেন না বিশ্বকাপ দলেও। পরবর্তীতে ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকেও নিজের নাম সরিয়ে নেন তামিম।

এই সময়ে কোনো ঘরোয়া ক্রিকেট কিংবা আনুষ্ঠানিক কোনো ম্যাচ খেলেননি তামিম। এবার জানিয়েছেন– নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে ফরম্যাটের অ্যাওয়ে সিরিজেও তিনি দলে থাকছেন না।

অর্থসূচক/

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.