রিজেন্ট সাহেদের জামিন বহাল, মামলা নিষ্পত্তির নির্দেশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় তিন বছরের কারাদণ্ডপ্রাপ্ত রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। একই সাথে ৩ মাসের মধ্যে হাইকোর্টকে মামলা নিষ্পত্তির নির্দেশও দেয়া হয়েছে।

দুদকের আইনজীবীর সময় আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার (২৭ নভেম্বর) দায়িত্বরত প্রধান বিচারপতি বোরহান উদ্দিনের নেতৃত্বাধীন আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন। একই সাথে হাইকোর্ট বিভাগের বিচারপতি আশরাফুল কামাল এই মামলার আপিল শুনানির জন্য ঠিক করে দেন সর্বোচ্চ আদালত।

এর আগে বিচারপতি মো. আখতারুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ২১ সেপ্টেম্বর তার জামিন মঞ্জুর করেন। যা স্থগিত করে দেন চেম্বার আদালত।

১ কোটি ৬৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনে (দুদক) সম্পদের বিবরণী দাখিল না করায় সাহেদকে দোষী সাব্যস্ত করে রায় দেন গত ২১ আগস্ট রায় দেন বিচারিক আদালত। এই রায়ে তাকে তিন বছরের কারাদণ্ড দেয়া হয়।

সাহেদ মোট ২৪টি ফৌজদারি মামলার আসামি এবং অস্ত্র মামলা ছাড়া বাকি ২৩টি মামলায় জামিন পেয়েছেন।

২০২১ সালের ১ মার্চ সাহেদের বিরুদ্ধে ঢাকা ইন্টিগ্রেটেড অফিস-১ এ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলাটি করে দুদক। ২০২০ সালের ১৫ জুলাই দেশ ছেড়ে পালানোর চেষ্টাকালে সাতক্ষীরার দেবহাটা থেকে সাহেদকে গ্রেপ্তার করা হয়।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.