ইসরাইলি জাহাজ আটকের ভিডিও প্রকাশ করল হুতিরা

লোহিত সাগর থেকে ৫২ জন ক্রুসহ ইসরাইলি জাহাজ আটক অভিযানের একটি ভিডিও ও কয়েকটি ছবি প্রকাশ করেছে ইয়েমেনের আনসারুল্লাহ প্রতিরোধ আন্দোলন হুতি বিদ্রোহীরা। ‘গ্যালাক্সি লিডার’ নামে ভ্রমণকারী জাহাজটি আটক করার একদিন পর ফুটেজ ও ছবি প্রকাশ করেছে।

৩ মিনিট ৪৮ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, একটি সামরিক হেলিকপ্টার জাহাজটির ডেকের উপর অবতরণ করছে। এ সময় হেলিকপ্টার থেকে একদল সেনা জাহাজটিতে নামেন। একইসময় চারদিক থেকে ইয়েমেনের নৌবাহিনীর ছোট ছোট নৌকা জাহাজটিকে ঘিরে ফেলে। এর কিছুক্ষণের মধ্যেই বন্দুকধারী যোদ্ধারা হেলিকপ্টার থেকে নেমে আসে জাহাজের নিয়ন্ত্রণ নেয়।

এতে আরও দেখানো হয়েছে, বাহিনী জাহাজের ডেকে ইয়েমেনি এবং ফিলিস্তিনি পতাকা তুলেছে এবং এটিকে সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনার পর এটিকে ইয়েমেনি উপকূলের দিকে পুনঃনির্দেশিত করছে। প্রথমেই জাহাজের ক্যাপ্টেনসহ ৫২ ক্রুকে আটক করা হয়। পরে তারাই জাহাজটি চালাতে শুরু করে। জাহাজ নিয়ে তারা ইয়েমেনের একটি বন্দরে পৌঁছোয়।

এর আগে ইয়েমেনের হুতি বিদ্রোহীরা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছিল, গাজা উপত্যকায় ইসরাইলি পাশবিক হামলা বন্ধ না হলে লোহিত সাগর দিয়ে চলাচলকারী যেকোনো ইসরাইলি জাহাজকে টার্গেট করা হবে। পার্সটুডে


অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.