‘কক্সবাজার এক্সপ্রেস’র ট্রেনের টিকিট বিক্রি পেছাল

প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজারের ট্রেনের আগাম টিকিট বিক্রি করা হচ্ছে না আজ। এদিকে নতুন তারিখ এখনও চূড়ান্ত হয়নি। যদিও ১ ডিসেম্বরেই চালু হচ্ছে কাঙ্খিত ট্রেনটি।

রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসিরউদ্দিন চৌধুরী বলেন, আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হবে। তবে প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় আজ থেকে টিকিট বিক্রি করা সম্ভব হচ্ছে না। কয়েকদিন পরই টিকিট বিক্রি শুরু হবে।

গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দোহাজারী-কক্সবাজার পর্যন্ত রেল লাইন উদ্বোধন করেন। ওই দিনই আগামী ১ ডিসেম্বর থেকে ঢাকা-চট্টগ্রাম-কক্সাবাজার রেল চলাচলের কথা ঘোষণা করা হয়। নতুন এ পথে প্রাথমিকভাবে ৮১৩ ও ৮১৪ নম্বরের দুটি রেল চলাচল করবে। একই দিন ঢাকা থেকে লালমনিরহাট পর্যন্ত ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামে আরেকটি আন্তঃনগর ট্রেনেরও চলাচল শুরু হবে।

জানা গেছে, ঢাকা থেকে ছাড়া কক্সবাজার এক্সপ্রেসটি চলবে ননস্টপ। এটি ঢাকা থেকে ছেড়ে সরাসরি চট্টগ্রাম স্টেশনে আসবে। সেখানে ইঞ্জিন রিভার্স করে আবার সরাসরি কক্সবাজার চলে যাবে।

ট্রেনটি ঢাকা ছাড়বে রাত ১০.৩০ মিনিটে এবং কক্সবাজার পৌঁছাবে সকাল ৬.৪০ মিনিটে। আবার ফেরত আসার সময় কক্সবাজার থেকে ছাড়বে দুপুর ১টায় এবং চট্টগ্রাম স্টপেজ দিয়ে ঢাকা পৌঁছাবে রাত ৯.১০ মিনিটে। মঙ্গলবার থাকবে সাপ্তাহিক ছুটির দিন। অনলাইন এবং কাউন্টারে কাটা যাবে টিকিট। এই ট্রেনে একই সঙ্গে যেতে পারবেন ৭৮০ জন যাত্রী।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.