হারের পর ড্রেসিংরুমে খুব আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি হয়েছে: দ্রাবিড়

বিশ্বকাপ ফাইনালে হারের পর রোহিত শর্মা, বিরাট কোহলিরা আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কান্না লুকিয়ে রাখলেও ড্রেসিংরুমে গিয়ে নিজেদের ধরে রাখতে পারেননি।

এমনটা জানিয়েছেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড়। ম্যাচ শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি আসলেও আসেননি ভারতের অধিনায়ক রোহিত। রোহিতের ব্যাপারে জিগ্যেস করা হলেই তিনি এমনটা বলেছেন।

দ্রাবিড় বলেন, ‘হ্যাঁ, সে (রোহিত) হতাশ। ড্রেসিংরুমের বাকি সবার মতোই হতাশ। ড্রেসিংরুমে বেশ আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি হয়েছে। কোচ হিসেবে ছেলেদের এভাবে দেখাটা আমার জন্য কঠিন। কারণ, এই ছেলেগুলো কী পরিশ্রম করেছে, কী ত্যাগ করেছে, সেটা আমি জানি।’

বিশ্বকাপে হৃদয় ভাঙার সঙ্গে দ্রাবিড় নিজেও বেশ ভালোভাবেই পরিচিত। খেলোয়াড়ি জীবনে কখনোই বিশ্বকাপ জিততে পারেননি তিনি। ২০০৩ সালে ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া সৌরভ গাঙ্গুলির ভারতীয় দলে ছিলেন তিনি। সেই দলটি অস্ট্রেলিয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতাই করতে পারেনি। এরপর ২০০৭ বিশ্বকাপে অধিনায়ক হয়ে গিয়েছিলেন দ্রাবিড়। সেই বিশ্বকাপে প্রথম রাউন্ডেই বিদায় নেন ভারত। আর এবার দ্রাবিড় ব্যর্থ হলেন কোচ হিসেবে।

তিনি আরও বলেন, ‘এটাই খেলা। এভাবেই ঘটে। ঘটতে পারে। নির্দিষ্ট দিনে সেরা দলটাই জেতে। আমি জানি, কাল সকালে আবার সূর্য উঠবে। আমরা এটা থেকে শিক্ষা নেব। সেটা কাজে লাগাব। আমাদের এগিয়ে যেতে হবে। থামা যাবে না।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.