এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ”

এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি খুলনা ও সাতক্ষীরার ৮০০ জন প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানি  সেক্রেটারি মোঃ মনিরুল আলমের সভাপতিত্বে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

এসময়, খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন,  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী জাহাঙ্গীর হোসেন ও বাংলাদেশ ব্যাংক খুলনার অতিরিক্ত পরিচালক অমর কুমার দাস বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এদিকে, সাতক্ষীরার সিএসআর কার্যক্রমে দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মুজিবর রহমান প্রধান অতিথি হিসেবে এবং এনসিসি ব্যাংকের উদ্যোক্তা ও সাবেক পরিচালক এম.এ কাশেম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ করেন। এসময়, উপজেলা কৃষি অফিসার শরীফ  মোহাম্মদ তিতুমীর, পারুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম ফারুক বাবু ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ মনিরুজ্জামান মনি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

খুলনা সিটি কর্পোরেশন এর মেয়র তালুকদার আব্দুল খালেক এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবান তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ যোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানি সেক্রেটারি মোঃ মনিরুল আলম বলেন, এনসিসি ব্যাংক প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে। ভবিষ্যতে কৃষি যন্ত্রপাতিসহ আরও উন্নত প্রযুক্তির যন্ত্রাংশ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ এবং কৃষি গবেষণা কাজে ও উৎপাদিত কৃষি পণ্য সংরক্ষণে কৃষকদের সহায়তায় এনসিসি ব্যাংক পরিকল্পনার কথা উল্লেখ করেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.