ওয়েজলি ও এমটিবি’র চুক্তি  

ওয়েজলি ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি (এমটিবি) অত্যাধুনিক আর্থিক পরিষেবা প্রদানের লক্ষ্যে সম্প্রতি একটি চুক্তিতে আবদ্ধ হয়েছে। উক্ত চুক্তিটির মাধ্যমে ওপেন ব্যাংকিং এপিআই ব্যবহার করে বেতনভোগী কর্মীদের ডিজিটাল পেমেন্ট প্রক্রিয়া এবং আর্থিক সেবা প্রদান করা হবে।

ওয়েজলি ও এমটিবি’র মধ্যে এই পার্টনারশীপের অন্যতম উদ্দেশ্য হলো, এটি সহজভাবে পার্টনার কোম্পানির এইচআর ডেটা যোগ করবে এমটিবি’র ওপেন ব্যাংকিং প্ল্যাটফর্মে, যাতে ৩ কোটিরও বেশি ব্যাংক অ্যাক্সেস থেকে সীমিত ও ব্যাংকবিহীন বেতনভোগী কর্মীদের আর্থিক পরিষেবাগুলি সহ নির্বিঘ্নে সেবা প্রদান করা সম্ভব হয়।

এখন, শুধু একটি প্ল্যাটফর্মের মাধ্যমেই এই ইন্টিগ্রেশনটি দিয়ে কর্মীরা ওপেন ব্যাংকিং এপিআই ব্যবহার করে অন-ডিমান্ড বেতন, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট, সেভিংস এবং ইনস্ট্যান্ট ট্রান্সফার সহ বিভিন্ন আর্থিক সেবা ব্যবহার করতে পারবে।

এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, সৈয়দ মাহবুবুর রহমান এর মতে, “এমটিবি দৃঢ় প্রতিজ্ঞ সকল জনসাধারনকে ডিজিটাল শক্তির আওতায় আনতে পারবে। এই আলোকে এমটিবি চুক্তিবদ্ধ হয়েছে ওয়েজলি’র সঙ্গে, যারা কিনা মূলত পোশাকশিল্প কর্মীদের তাৎক্ষনিক বেতনসেবা দিতে প্রস্তুত, এমটিবির ওপেন ব্যাংকিং এপিআই-এর দ্বারা ব্যাংক, এমএফএস সহ অন্যান্য চ্যানেলের মাধ্যমে। এইটা করে ব্যাংকিং টেকনোলজি সুবিধা সমূহ গনসেবায় পরিণত করতে এমটিবি এক ধাপ এগিয়ে যাবে, যা এই প্রতিষ্ঠানটির অন্যতম প্রধান লক্ষ্য।”

নূর ইলাহী, ওয়েজলি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক বলেন “ওয়েজলি এবং এমটিবি’র একসাথে যুক্ত হওয়ার মাধ্যমে কর্মীদের একটি বড় অংশ শুধু যে অর্থ ব্যবস্থাপনা সুবিধা গ্রহণ করতে পারবে তাই নয়, তার পাশাপাশি এটি স্মার্ট বাংলাদেশ ভিশনের একটি গুরুত্বপূর্ণ অংশীদার হবে। আমরা ডিজিটাল এবং টেক ব্যাঙ্কিং ইনফ্রাস্ট্রাকচার-এ সবচাইতে অগ্রবর্তী সেবা প্রদানকারী ব্যাংক, এমটিবি’র সাথে পার্টনারশীপ করতে পেরে খুবই আনন্দিত”

আর্থিক স্বচ্ছলতা প্রদানকারী প্রতিষ্ঠান ওয়েজলির অভিজ্ঞতা এবং এমটিবি’র টেকনোলোজিক্যাল সক্ষমতা সমন্বয় করে এই পার্টনারশিপের লক্ষ্য বাংলাদেশের ডিজিটাল আর্থিক পরিষেবায় নতুন মাত্রা যুক্ত করা।

 

অর্থসূচক/ এইচএআই

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.