দেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন

সংসদ নির্বাচনের জন্য ঘোষিত তফসিল বাতিলের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা টানা ৪৮ ঘণ্টার হরতালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে ২৩৫ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এর মধ্যে রাজধানী ঢাকা ও আশপাশের জেলায় মোতায়েন করা হয়েছে ২৮ প্লাটুন।

রোববার বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া সারাদেশে র‍্যাব ফোর্সেসের ৪৬০টি টইল দল মোতায়েন রয়েছে। এরমধ্যে রাজধানীতে র‍্যাবের ১৬০টি টহল দল মোতায়েন রয়েছে।

জাতীয় সংসদ নির্বাচনের তপশিল প্রত্যাখ্যান করে গত বৃহস্পতিবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

হরতালে যে কোনো ধরনের নাশকতা বা অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাজধানীসহ দেশজুড়ে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। অব্যাহত আছে মামলা ও গ্রেপ্তার। কোথাও কোথাও পুলিশ বিএনপি নেতাকর্মীর বাড়ি বাড়ি ঢুকে তল্লাশি এবং স্বজনকে হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন দলটির বহু নেতাকর্মী। এর মধ্যেই নানা জায়গায় চলছে বাস, ট্রাক, ট্রেনে আগুন দেওয়ার মতো ঘটনা।

এদিকে নিরাপত্তা প্রস্তুতির মধ্যেও হরতালের আগের রাতে গতকাল রাজধানীর আগারগাঁও ও গুলিস্তানে দুটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলিস্তানে মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজার সামনে কমল পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এর আগে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে আগারগাঁও তালতলায় বিহঙ্গ পরিবহনের আরেকটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.