আজ বিজয়ীদের হাতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী

দেশের সিনেমা অঙ্গনের সবচেয়ে সেরা স্বীকৃতি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। আজ (১৪ নভেম্বর) বিকেলে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ বিজয়ীদের মাঝে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে এক জমকালো অনুষ্ঠানের আয়োজনে করা হয়েছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২’ অনুষ্ঠান বিকেল ৫টায় অতিথিদের আসন গ্রহণের মধ্য দিয়ে শুরু হবে বলে জানা গেছে। এতে শুভেচ্ছা বক্তব্য রাখবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। বিশেষ অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কার বিতরণ শেষে সন্ধ্যা ৭টায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এরপর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ বিতরণী অনুষ্ঠান উপস্থাপনা করবেন ঢাকাই সিনেমার জনপ্রিয় দুই তারকা ফেরদৌস-পূর্ণিমা। এতে ঢাকাই সিনেমার একঝাঁক জনপ্রিয় তারকা পারফর্ম করার কথা রয়েছে। এতে থাকছেন নুসরাত ফারিয়া, সাদিয়া ইসলাম মৌ, মাহিয়া মাহি ও তমা মির্জার একক নৃত্য।

এ ছাড়াও থাকছে নতুন প্রজন্মের চলচ্চিত্র তারাকা সাইমন সাদিক-দীঘি, আদর আজাদ-পূজা চেরি, সোহানা সাবা-গাজী নূর ও জায়েদ খান-আঁচলের দ্বৈত নৃত্য।

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ অনুষ্ঠানে বালাম ও কোনাল গান গাইবেন। এর নৃত্য পরিচালনার দায়িত্বে রয়েছেন ইভান শাহরিয়ার সোহাগ।

গত ৩১ অক্টোবর ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২’ বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এবার মোট ২৭টি বিভাগে ৩১ জনকে দেওয়া হচ্ছে এ পুরস্কার।

এতে আজীবন সম্মাননা পাচ্ছেন অভিনয়শিল্পী খসরু ও রোজিনা। যৌথভাবে সেরা সিনেমা নির্বাচিত হয়েছে ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ ও ‘পরাণ’। সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন চঞ্চল চৌধুরী। যৌথভাবে জয়া আহসান ও রিকিতা নন্দিনী শিমু সেরা অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.