অবরোধের নামে যারা নাশকতা করছে তাদের গ্রেফতার করবোই: ডিবিপ্রধান

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, অবরোধের নামে যারা নাশকতা চালাচ্ছে, নৈরাজ্য সৃষ্টি করে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করছে। বিচ্ছিন্নভাবে অচল বাসে আগুন দিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে। তারা দেশের যেই প্রান্তে থাকুক না কেন অভিযান চালিয়ে গ্রেফতার করা হবে।

তিনি বলেন, শুধু ঢাকার শহর নয়, নাশকতাকারীরা দেশের যেই প্রান্তে থাকুক না কেন তাদের গ্রেফতার করবো। অনেকের নাম আমরা পেয়েছি। অনেককে গ্রেফতার করেছি।

রোববার (১২ নভেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

অবরোধে সাধারণ মামলার বিষয়ে জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, বিভিন্ন থানায় যেসব মামলা হয় সেগুলো আমাদের দৈনন্দিন কাজ। সেই মামলাগুলোর তদন্ত করছি এবং যেগুলো অভিযান করা দরকার তা করছি।

পুলিশের নানান তৎপরতার পরও একের পর এক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটছে। এতে গোয়েন্দা দুর্বলতা রয়েছে কি না জানতে চাইলে ডিবিপ্রধান বলেন, ঢাকা শহরের প্রত্যেকটি জায়গায় থানা পুলিশ, ডিবি পুলিশ টহল দিচ্ছে। হুন্ডা, মোবাইল কোর্ট চলছে। আমরা চেকপোস্ট বসাচ্ছি। যারা বাসে আগুন দিচ্ছে তাদের গ্রেফতার করছি। বিচ্ছিন্ন কয়েকটা জায়গায় তারা আজকে ও গতকাল সন্ধ্যায় অচল, নষ্ট বাসে আগুন ধরিয়ে দিচ্ছে। এ নাশকতাকারীরা ফৌজদারি অপরাধ করছে। তাদের সবাইকে আইনের আওতায় নিয়ে আসবো।

তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কী ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, আমরা আশঙ্কা ঘিরেই নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করি। আমরা দৈনন্দিন কাজ করছি। নাশকতার পরিকল্পনা যারা করছেন তাদের গ্রেফতার করছি। তফসিল কেন্দ্র করে যারা এ ধরনের অপরাধ করবে তাদের গ্রেফতার করবো। নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু সুন্দরভাবে নির্বাচন করার জন্য আমরা কাজ করবো এবং এটা আমাদের সাংবিধানিক দায়িত্ব।

অর্থসূচক/এমএস

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.