পাকিস্তান দলে দুঃসংবাদ

বুধবার পাকিস্তান মুখোমুখি হচ্ছে ইংল্যান্ডের। এই ম্যাচে হারিস রউফকে নিয়ে রয়েছে শঙ্কা। কারণ নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ম্যাচে পাঁজরের চোটে পড়েছেন হারিস। সেই সময়ই মাঠের বাইরে চলে গিয়েছিলেন তিনি।

এদিকে বেঙ্গালুরুতে সেই ম্যাচ শেষ করে পাকিস্তান দল এখন কলকাতায়। সেখানে এসেই পাঁজরের এমআরআই করাতে হাসপাতালে ছুটতে হয়েছে তাকে। পাকিস্তানি এই পেস তারকার পরীক্ষার রিপোর্ট এখনও এসে পৌঁছায়নি পাকিস্তান দলের ম্যানেজমেন্টের হাতে। সেই রিপোর্ট পেলেই তাকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে পাকিস্তান দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় পাঁজরে চোট পেয়েছিলেন হারিস। এরপর থেকেই অস্বস্তিতে ভুগছেন তিনি। এ কারণেই হাসপাতালে যেতে হয়েছে তাকে। নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে ৮৫ রান খরচা করলেও কোনো উইকেট নিতে পারেননি হারিস।

এর আগে পাকিস্তানের স্পিনার শাদাব খানও মাথায় আঘাত পেয়েছিলেন ফিল্ডিংয়ের সময়। সাউথ আফ্রিকার বিপক্ষে সেই ম্যাচের পর আর মাঠেই নামতে পারেননি তিনি। এবার হারিসের চোট নিশ্চিতভাবে দুর্ভাবনায় ফেলে দিয়েছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্টকে। এখনও পাকিস্তানের সেমিফাইনালে খেলা নিয়ে ধোঁয়াশা রয়েছে। সেমিফাইনালের দৌড়ে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের সঙ্গে লড়াই চলছে বাবর আজমের দলের। যদিও স্বাগতিক ভারতের সঙ্গে ইতোমধ্যে সেমিফাইনাল নিশ্চিত করেছে সাউথ আফ্রিকাও।

সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ইংল্যান্ডের বিপক্ষে পরবর্তী ম্যাচে জিততেই হবে পাকিস্তানকে। এরপর তাদের ভাগ্য ঝুলে থাকবে আফগানিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচে। নিউজিল্যান্ড অবশ্য রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলে চার নম্বরে রয়েছে। আর পাকিস্তান সমান ৮ পয়েন্ট নিয়ে পাঁচে। এদিকে আফগানিস্তান যদি অস্ট্রেলিয়াকে হারিয়ে দিতে পারে তাহলে তারা চার নম্বরে জায়গা করে নেবে। ফলে সেমিফাইনালের দৌড়ে পাকিস্তান-নিউজিল্যান্ডের চেয়ে এগিয়ে যাবে হাসমতউল্লাহ শহীদির দল।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.