মাধুরী দীক্ষিতের সঙ্গে স্পিকার শিরীন শারমিন’কে তুলনা

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে মাধুরী দীক্ষিত, রেনুকা সাহানে এবং জুলিয়া রবার্টের তালিকায় রেখেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী।

বৃহস্পতিবার (২ নভেম্বর) চলতি একাদশ সংসদের অধিবেশন কার্যক্রম শেষ হচ্ছে। শেষ দিনে বেশকিছু বিল পাস হয়। এসব বিল বাছাই কমিটিতে পাঠানো সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনা করেন বিরোধী দল জাতীয় পার্টির এমপি শামীম হায়দার পাটোয়ারী। এসময় তিনি এমন মন্তব্য করেন।

তিনি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে উদ্দেশ করে বলেন, আপনার হাসি খুব সুন্দর। আপনার হাসি দেখলে মন ভালো হয় যায়। মাধুরী দীক্ষিত, রেনুকা সাহানে এবং জুলিয়া রবার্ট তারা যদি জজের সামনে হাসি দেন, তাহলে জজও ওনাদের বিরুদ্ধে ফাঁসির রায় দিতে পারবেন না। চতুর্থ হিসেবে আপনি এখানে থাকবেন।

এ মন্তব্য করার পর শামীম হায়দার নিজে হেসে ফেলেন। স্পিকারও হেসে ফেলেন। এসময় সংসদেও হাসির রোল পড়ে যায়।

শামীম হায়দার বলেন, যখন বিএনপির বন্ধুদের সঙ্গে বসি। তারাও কখনো আপনার বিরুদ্ধে অভিযোগ তুলতে পারেনি। আপনি সেভাবে তাদের সময় দিছেন। আমাদের সময় দিয়েছেন এবং বাংলাদেশের ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ স্পিকার পৃথিবীর ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ স্পিকার। আজকে এই সংসদ অধিবেশনের হয়তোবা শেষদিন হতে পারে। এজন্য সবার কাছে দোয়া চাচ্ছি। জুনিয়র সংসদ সদস্য হিসেবে অনেক কথা বলেছি। অনেকে ব্যক্তিগতভাবে আঘাতপ্রাপ্ত হতে পারেন। এজন্য ক্ষমতাও চাচ্ছি। তবে আমরা জনগণের জন্য কথা বলেছি।

বিলের সংশোধনী প্রস্তাবের ওপর আলোচনাকালে তিনি বলেন, বিগত ৫ বছর এই সংসদে ছিলাম। অসংখ্য মিনিট আমরা কথা বলেছি। আপনি সুযোগ দিয়েছেন অত্যন্ত সুন্দর, ফেয়ারলি। অনেকের বিরুদ্ধে সমালোচনা করেছি এবং কঠোরভাবে সমালোচনা করেছি। সকলে তা শুনেছেন। কখনো উগ্র ভাষায় জবাব দেননি। এটা আমাদের দায়িত্ব ছিল। দেশের কিছু স্বার্থও এর মধ্য দিয়ে আমরা করেছি। আপনি আমাদের প্রতি অত্যন্ত স্নেহশীল। এই সময়ে মনে পড়ছে আমাদের ডেপুটি স্পিকারর কথা (মরহুম ফজলে রাব্বী মিয়া)। উনিও আমাদের প্রতি স্নেহশীল।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.