বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে ফিলিস্তিনের পতাকা প্রদর্শন, আটক ৪

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে বিশ্বকাপ ক্রিকেট ম্যাচ চলাকালীন কোলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে ফিলিস্তিনের পতাকা প্রদর্শনের ঘটনায় ৪ যুবককে আটক করার পর জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে ছেড়ে দিয়েছে পুলিশ।

কোলকাতা পুলিশের ডিসি (দক্ষিণ) প্রিয়ব্রত রায় গণমাধ্যমকে জানান, খেলা চলাকালীন ফিলিস্তিনের পতাকা হাতে এক যুবক স্টেডিয়ামের গ্যালারিতে দাঁড়িয়ে ছবি তোলেন। এরপর আরও কয়েকজন যুবক ফিলিস্তিনের পতাকা প্রদর্শন করেন এবং ছবি তোলেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি দ্রুত ভাইরাল হয়। পরে গ্যালারি থেকে চারজনকে ধরে নিয়ে যায় পুলিশ। তাদেরকে নিয়ে যাওয়া হয় ময়দান থানায়।
পুলিশ সূত্রে প্রকাশ, ৬ নম্বর গেট থেকে দু’জন এবং ব্লক-ডি থেকে দু’জনকে ধরে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর গতকাল গভীর রাতে তাদের ছেড়ে দেওয়া হয়। তারা বালি, ইকবালপুর এবং কসবা এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

এ বিষয়ে শাহনাজ নামের এক যুবক বলেন, আমি শুনেছি যুদ্ধ চলছে। সকলেই বলেছেন এটা বন্ধ করতে হবে। তখন আমি ফিলিস্তিনের পতাকা দেখিয়ে এই যুদ্ধের প্রতিবাদ শুরু করি। আমরা আশা করিনি যে এতে বিতর্ক সৃষ্টি হবে এবং এভাবে ছবি ও ভিডিও ভাইরাল হবে।

পুলিশের একটি সূত্র জানায়, জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়। তাদের আচরণের উদ্দেশ্য তদন্ত করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করে বিষয়টি জানার চেষ্টা করা হয়েছে। খবর- পার্সটুডে

এদিকে, ওই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, বিজেপি নেতা শিশির বাজোরিয়া বিশ্বকাপের ম্যাচের জন্য ইডেন গার্ডেনে মোতায়েন থাকা কোলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি বলেন, ‘এটা বন্ধ করা পুলিশের দায়িত্ব। কেউ কীভাবে এটা করতে পারে? এর জাতীয় প্রভাব পড়বে। পশ্চিমবঙ্গে ‘তোষণের রাজনীতি’ চলছে। এটা প্রত্যাশিত ছিল না’ বলেও মন্তব্য করেন ওই বিজেপি নেতা।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.