ফখরুলকে গ্রেপ্তার দেখালো পুলিশ

মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ডিসি প্রসিকিউশন) মোহাম্মদ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, সকাল ৯টার আগে থেকে মহাসচিবের গুলশানের বাসার সামনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেয়। পরে সকাল সাড়ে ৯টার দিকে তাকে বাসা থেকে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ মহিদ উদ্দিন বলেন, গতকাল মহাসমাবেশ কর্মসূচি ডাক দিয়ে শর্ত ভঙ্গ, পুলিশ হত্যা, নাশকতা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে বিএনপির নেতা-কর্মীরা। এসব ঘটনায় জিজ্ঞাসাবাদের উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) মিন্টো রোডের কার্যালয়ে নেওয়া হয়েছে।

তাকে আটকের কারণ সম্পর্কে তিনি বলেন, গতকালকের অরাজকতা, নাশকতা, ভাঙচুর ও পুলিশ সদস্য হত্যা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ফখরুলকে গ্রেপ্তার ও তার বিরুদ্ধে কোনো মামলা হচ্ছে কি না বা পুলিশ হত্যায় ফখরুলকে হুকুমের আসামি করা হচ্ছে কি না জানতে চাইলে ডিএমপির অতিরিক্ত কমিশনার মহিদ বলেন, জিজ্ঞাসাবাদ ও সার্বিক ঘটনা পর্যালোচনার পর এ ব্যাপারে জানানো হবে।

তার আগে ডিএমপি সূত্রে জানা গেছে, ডিএমপির বিভিন্ন থানায় অন্তত ২৪টি মামলার প্রস্তুতি চলছে। ইতোমধ্যে কয়েকটি মামলা নথিভুক্ত হয়েছে। এসব ঘটনায় ৬৮২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.