মহাসমাবেশের জন্য নয়াপল্টনের বিকল্প জানতে চেয়েছে পুলিশ

নয়াপল্টনে অনড় বিএনপি

ঢাকায় মহাসমাবেশের জন্য বিএনপির কাছে সাতটি তথ্য জানতে চেয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতে ২৮ অক্টোবর সমাবেশের জন্য নির্ধারিত স্থান নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের বিকল্প আরও দুটি ভেন্যুর নাম প্রস্তাবের অনুরোধ জানানো হয়। তবে নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে অনড় অবস্থানেই রয়েছে বিএনপি।

বুধবার একটি চিঠির মাধ্যমে এসব তথ্য জানতে চেয়েছেন পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া।

বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বরাবর পাঠানো চিঠিতে বলা হয়েছে, আপনার পাঠানো এক আবেদনে ২৮ অক্টোবর বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতির পত্রটি গৃহীত হয়েছে। সমাবেশের জন্য মতামত প্রদান ও জননিরাপত্তা পরিকল্পনা প্রণয়নে নিম্নলিখিত তথ্য জানা প্রয়োজন। প্রস্তাবিত সমাবেশ সম্পর্কিত নিম্নলিখিত তথ্য ২৬ অক্টোবরের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

চিঠিতে সমাবেশে লোকসমাগম কখন শুরু হবে, সমাবেশ শেষ হবে কখন, কি পরিমাণ লোক সমাগম হবে, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঠিক কোন কোন স্থান পর্যন্ত লোকসমাগম বিস্তৃত হবে, সমাবেশে বক্তব্য প্রচারের জন্য কোন কোন স্থানে মাইক স্থাপন করা হবে, অন্য কোনো রাজনৈতিক দলের নেতাকর্মী অংশগ্রহণ করবেন কিনা, সমাবেশে অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার অন্য নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে কিনা, হলে তার সংখ্যা কত এবং জননিরাপত্তাজনিত কারণে নয়াপল্টনে অনুমতি দেওয়া সম্ভব না হলে বিকল্প ২টি স্থানের নাম প্রস্তাবের অনুরোধ জানানো হয়েছে।

তবে বিএনপি নয়পল্টনেই তাদের মহাসমাবেশ করার কথা পুলিশকে জানিয়েছে বলে জানা গেছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.