হিজবুল্লাহর আঘাতে ইসরাইলি ট্যাঙ্ক ধ্বংস; ক্ষেপণাস্ত্র ছুড়ল হামাস

লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর হামলায় দখলদার ইসরাইলের আভিভিম সামরিক ঘাঁটিতে একটি ট্যাঙ্ক ধ্বংস হওয়ার পাশাপাশি বেশ কয়েকজন সেনা হতাহত হয়েছে।

হিজবুল্লাহ এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। আভিভিম সামরিক ঘাঁটি ছাড়াও লেবানন সীমান্তবর্তী আরও কয়েকটি ইসরাইলি অবস্থানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ। ইসরাইলের হানিতা ও আল বাহরি এলাকায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্রের আঘাতে দখলদার বাহিনীর কারিগরি স্থাপনার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

ইসরাইলের কিরিয়াত সামুনা ইহুদি উপশহরে হিজবুল্লাহর চারটি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। একটি ক্ষেপণাস্ত্রকেও আকাশে ধ্বংস করতে পারেনি ইসরাইলের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম।

গত কয়েক দিন ধরে লেবাননের হিজবুল্লাহ ও ইসরাইলের মধ্যে সংঘর্ষ তীব্রতর হয়েছে। এ পর্যন্ত দুই পক্ষের বেশ কয়েকজন সেনা নিহত হয়েছে। খবর- পার্সটুডে

এদিকে, ইসরাইলে গাজা থেকে হামাসের ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রয়েছে। অন্যান্য এলাকার পাশাপাশি ইসরাইলের ঈলাতে আজ একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ছুড়েছে হামাসের ইজ্জাদ্দিন কাস্সাম ব্রিগেড। ইসরাইলের ইলাত শহরটি গাজা উপত্যকা থেকে ২২০ কিলোমিটার দূরে অবস্থিত। গত ৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর এটি ইসরাইলে সবচেয়ে দূরপাল্লার রকেট হামলা বলেও উল্লেখ করেছে সংবাদমাধ্যম।

ইসরাইলি বাহিনী নিশ্চিত করেছে, ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ইলাতে একটি দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.