বাংলাদেশের বিপক্ষে হারা উচিত হয়নি: নবি

আফগানিস্তান নিজেদের পরবর্তী ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। আপাতত সেই ম্যাচকে ঘিরেই নিজেদের পরিকল্পনা সাজাতে চায় তারা। শ্রীলঙ্কাকে হারাতে পারলে সেমি ফাইনালের দৌড়ে আরও এক ধাপ এগিয়ে যাওয়ার সুযোগ থাকবে হাসমতউল্লাহ শহীদির দলের। যদিও বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল আফগানিস্তান। সেই ম্যাচে তারা ৬ উইকেটের ব্যবধানে হেরেছিল টাইগারদের বিপক্ষে। এরপর অবশ্য ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে দলটি।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ জয়ের পর বাংলাদেশ ম্যাচের স্মৃতিচারণ করে নবি বলেন, ‘আমাদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে হারাটা উচিত হয়নি। জেতা উচিত ছিল, সেই ম্যাচটি। কিন্তু আমরা অর্ধেক এসে গেছি টুর্নামেন্টের। আমাদের পরবর্তী ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে এবং প্রচুর পরিশ্রম করতে চাই আমরা। দর্শকরা আমাদের যেভাবে সমর্থন দিয়েছে, তারা অসাধারণ। আশা করি, পুনেতেও এমন সমর্থন পাব।’

গত কয়েক বছর ধরেই পাকিস্তানের বিপক্ষে দারুণ খেলছে আফগানিস্তান। ২০২১ এশিয়া কাপ ও শ্রীলঙ্কার মাটিতে দ্বিপাক্ষিক সিরিজেও জয়ের দ্বারপ্রান্তে গিয়ে হার মানতে হয়েছিল আফগানদের। অবশেষে পাকিস্তানকে বিশ্বকাপের মঞ্চে হারানোর স্বাদ পেল দলটি।

নবির ভাষ্য, ‘বড় একটি মুহূর্ত পুরো দলের জন্য, এমনকি পুরো আফগানিস্তানের জন্য। আমরা গত ১০ থেকে ১২ বছর এই দিনটির অপেক্ষায় ছিলাম যে বড় মঞ্চে পাকিস্তানকে হারাব। আমরা শেষ তিন মাস অনেক পরিশ্রম করেছি, আজকের এই সুন্দর দিনটির জন্য। আমরা প্রথমে ইংল্যান্ড ও আজ (২৩ অক্টোবর) পাকিস্তানকে হারালাম। আমাদের সবাই খুব ভালো ফর্মে আছে। আমরা দেখিয়ে দিয়েছি, আমরা লক্ষ্য তাড়া করেও জিততে পারি।’

আফগানিস্তানের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে ৭ উইকেট হারিয়ে ২৮২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছিল পাকিস্তান। তবে সেই লক্ষ্য ৮ উইকেট হাতে রেখেই পাড়ি দিয়েছে আফগানিস্তান। এবারই প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে জয় পেল দলটি।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.