ইবনে সিনার ৬০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি দ্য দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি পিএলসির ৩৯তম বার্ষিক সাধারণ সভা  অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ডিজিটাল (ভার্চুয়াল) প্লাটফর্মে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন কোম্পানীর সম্মানীয় চেয়ারম্যান কাজী হারুন অর রশিদ।

সভায় কোম্পানির শেয়ারহোল্ডারগণ, ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম সহ অন্যান্য পরিচালকবৃন্দ, চেয়ারম্যান অডিট কমিটি, চেয়ারম্যান এনআরসি, অডিটর, কমপ্লায়ান্স অডিটর, ইন্ডিপেন্ডেন্ট স্কুটিনাইজার এবং নির্বাহী পরিচালক ও কোম্পানী সেক্রেটারী উপস্থিত ছিলেন। পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে সকালে মিনিটে সভার কার্যক্রম শুরু হয়।

সভায় ২০২২-২৩অর্থবছরের নিরীক্ষিত হিসাব, কোম্পানীর পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ারহোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতক্রমে বার্ষিক হিসাব ও পরিচালনাপর্ষদের প্রতিবেদন অনুমোদিত হয়।

সভায় ২০২২-২৩ অর্থবছরের আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ৬০ শতাংশনগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় শেয়ারহোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক প্রফেসরড. এ কে এম সদরুল ইসলাম।

সভায়স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে অধ্যাপক এ এন এম এ জাহের ও অধ্যাপক ড. চৌধুরী মাহমুদ হাসান পরিচালক হিসেবে পুনর্নির্বাচিত হন।

জাতীয় রাজস্ব কোষাগারে কর ও ভ্যাট বাবদ কোম্পানী ১জুলাই, ২০২২ থেকে ৩০ জুন, ২০২৩ পর্যন্ত ১৬৩,৭৪,৪৫,৪১৪ টাকা (এক শত তেষট্রিকোটি চুয়াত্তরলক্ষ পয়ঁতাল্লিশ হাজার চারশতচৌদ্দ টাকা)প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।

জাতীয় শ্রমনীতির আলোকে কোম্পানীবছরে মুনাফার শতকরা ৫ ভাগ টাকা অর্থাৎ ৪,০৫,৫১,৭৭৩ টাকা (চার কোটি পাঁচ লক্ষ একান্ন হাজার সাতশত তিয়াত্তর টাকা)শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে।

পরম করুণাময় মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে কোম্পানীর শেয়ারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সকল সদস্য, কোম্পানীর উত্তরোত্তর সমৃদ্ধি এবং বাংলাদেশের জনগণের সার্বিক কল্যাণ ও উন্নতি কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

 

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.