২৮ অক্টোবরকে কেন্দ্র করে সবকিছু নজরদারিতে: ডিএমপি কমিশনার

২৮ অক্টোবরকে কেন্দ্র করে আমরা সবকিছু নজরদারিতে রেখেছি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, ২৮ অক্টোবরকে কেন্দ্র করে আমরা সবকিছু নজরদারিতে রেখেছি। সবাই কাজ করছে। যখনই কোনও তথ্য পাওয়া যাবে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। ২০১৪ সালে অপচেষ্টা চালানো হয়েছিল, সেগুলো প্রতিহত করা হয়েছে। আগামীতে যেকোনও অপচেষ্টার বিরুদ্ধে জনগণ এবং বাংলাদেশ পুলিশ একসঙ্গে কাজ করবে।

শনিবার (২১ অক্টোবর) মেট্রোরেলের নিরাপত্তা ব্যবস্থা এবং এমআরটি পুলিশের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে উত্তরা উত্তর মেট্রো স্টেশনে এক সংবাদ ব্রিফিংয়ে এসব তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। এ দেশে শান্তিপূর্ণ রাজনৈতিক আন্দোলন, মিছিল, মিটিং, সমাবেশে পুলিশ নিরাপত্তা দিয়ে থাকে। ‌কিন্তু ২৮ অক্টোবর কর্মসূচির আড়ালে যদি কেউ সহিংস পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করে, ঢাকার সোয়া ২ কোটি মানুষের জানমালের নিরাপত্তা শঙ্কা দেখা দেয়, বা যে কোনো পরিস্থিতি কঠোর হস্তে দমন করা হবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পক্ষ থেকে।

হাবিবুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে একটি স্বার্থান্বেষী মহল বিভ্রান্তি সৃষ্টির জন্য বিভিন্ন মাধ্যমে গুজব ছড়ানোর অপচেষ্টা করে আসছে। বাংলাদেশের মানুষ, ঢাকা শহরের মানুষ অনেক সচেতন। আশা করি, এ ধরনের গুজব প্রতিহত করার জন্য সবাই সচেষ্ট থাকবে। গণমাধ্যমকেও এ বিষয়ে সঠিক সংবাদ প্রচার করতে হবে।

এ সময় সাংবাদিকরা এডিসি হারুনের ঘটনার তদন্তের বিষয় জানতে চাইলে ডিএমপি কমিশনার কিছু না বলে ব্রিফিংস্থল ত্যাগ করেন।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.