বিআইসিএম ও লংকাবাংলা সিকিউরিটিজের সৌজন্যে প্রথম ইন্টারেক্টিভ লার্নিং সেশন অনুষ্ঠিত

বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট এবং লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সৌজন্যে সম্প্রতি বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটে ‘ট্রেডিং ওরিয়েন্টেশন’-এর প্রথম ইন্টারেক্টিভ লার্নিং সেশন অনুষ্ঠিত হয়েছে।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের যৌথ সহযোগিতায় এবং প্রযুক্তিগত সহায়তায় উক্ত সেশনটি অনুষ্ঠিত হয়।

এই সেশনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের নির্বাহী সভাপতি ড. মাহমুদা আক্তারসহ উক্ত ইনস্টিটিউটের ফ্যাকাল্টি সদস্যরা। এছাড়া উপস্থিত ছিলেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেটের কোম্পানি সেক্রেটারি এ এস এম সায়েম।

সেশনটি মূলত বাংলাদেশ ইনস্টিটিউট অব ক্যাপিটাল মার্কেট -এর এমএএফসিএম এবং পিজিডিসিএম প্রোগ্রামের শিক্ষার্থীদের জন্য আয়োজন করা হয়।

সেশনটির লক্ষ্য ছিল শিক্ষার্থীদের ট্রেডিং এর অভিজ্ঞতা অর্জন করতে সহায়তা করা যা তাদের ভবিষ্যতে সাহায্য করবে। উপস্থিত শিক্ষার্থীবৃন্দদের লংকাবাংলা সিকিউরিটিজের অনলাইন ট্রেডিং সুবিধা এবং ডিজিটাল প্ল্যাটফর্ম সম্পর্কে ধারণা দেয়া হয়।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড শিক্ষার্থীদের একাডেমিক পাঠ্যক্রমের সাথে বিনিয়োগের অভিজ্ঞতার জন্য বিনামূল্যে ব্রোকারেজ অ্যাকাউন্ট খুলতে সাহায্য করবে। যা তাদের বিনিয়োগ এবং পোর্টফোলিও পরিচালনার দক্ষতা উন্নত করতে সংযোজন করবে।

লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড থেকে, বেশ কয়েকজন কর্মকর্তা উপস্থিত ছিলেন শিক্ষার্থীদের ট্রেডিং প্রশিক্ষণ ও প্রদর্শনের জন্য। তারা ক্যাপিটাল মার্কেট এবং ম্যাক্রো ইকোনমি, টেকনিক্যাল বিশ্লেষণ এবং লংকাবাংলা সিকিউরিটিজের ডিজিটাল প্ল্যাটফর্মের বৈশিষ্ট্য ও ব্যবহার সম্পর্কে কথা বলেন। লংকাবাংলা সিকিউরিটিজের চীফ এক্সিকিউটিভ অফিসার ও পরিচালক জনাব খন্দকার সাফফাত রেজা সেশনে উপস্থিত ছিলেন। তিনি শিল্প-অ্যাকাডেমি সহযোগিতার গুরুত্ব এবং পুঁজিবাজারে এর প্রভাব ব্যাখ্যা করেন। তিনি বলেন, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড তরুণ প্রজন্মকে পুঁজিবাজারে আনতে সর্বদা তৎপর। সেশনটি পুঁজিবাজারকে আরও অন্তর্ভুক্তিমূলক এবং সকলের কাছে পুঁজিবাজারকে আরও সুগম করার প্রচেষ্টা মাত্র।

পরিশেষে, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এমন একটি শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করার জন্য বিআইসিএমকে ধন্যবাদ জানায়। বিআইসিএম নিয়মিতভাবে বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ ও কর্মশালা আয়োজন করে থাকে। শিক্ষার্থীদের মাঝে পুঁজিবাজারে বিনিয়োগের আগ্রহ সৃষ্টি ও বিনিয়োগে সচেতনতা বৃদ্ধি এবং ভবিষ্যতে তাঁদের পেশাগত উৎকর্ষতা বৃদ্ধির লক্ষ্যে বিআইসিএম এর এ আয়োজন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.