এটা ১৯০ রানের উইকেট ছিল না: রোহিত

পাকিস্তানের ব্যাটিং ব্যর্থতার পুরোপুরি ফায়দা তুলে নিয়েছে ভারত। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বীদের ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটে হারিয়েছে রোহিতরা। টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুটাও অসাধারণভাবেই করে পাকিস্তান। প্রথম ইনিংসের ৩০তম ওভারে দুই উইকেট হারিয়ে ১৫৫ রান তোলে দলটি। কিন্তু কিছুটা বিস্ময়করভাবেই মাত্র ১৯১ রানে অলআউট হয় দলটি। শেষ ৩৬ রান স্কোরবোর্ডে তুলতে আট উইকেট হারায় বাবররা।

ম্যাচ শেষে ভারতের অধিনায়ক বলেন, ‘আমাদের জন্য আজ বোলাররাই ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে। তাদের ১৯০ রানে (আসলে ১৯১) আটকে দিতে পারাটা ছিল দারুণ। এটা ১৯০ রানের উইকেট ছিল না। একটা সময় আমরা ভেবেছিলাম ২৮০ বা ২৯০ রান হয়ে যাবে।’

পাকিস্তানের বিপক্ষে ভারতের মোট ছয় বোলার বল করেন। এর মধ্যে দুটি করে উইকেট নেন জসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব এবং রবীন্দ্র জাদেজা। ভারতের বোলারদের মধ্যে কেবল শার্দুল ঠাকুরই উইকেটহীন ছিলেন। তবে দুই ওভারের বেশি বোলিং করতে পারেননি তিনি।

বোলারদের এমন পারফরম্যান্সে রোহিত বলেন, ‘যে-ই বল হাতে পেয়েছে, দলের জন্য কাজটা করে দিয়েছে। আমাদের ছয়জন বোলার আছে, যাদের যে কেউই এটা করতে পারে। প্রতিদিন সবার দিন হবে না। যেদিন যার ভালো যাবে, তারই আসল কাজটা করে দিতে হবে।’

আসরে এখন পর্যন্ত তিনটি ম্যাচ খেলেছে ভারত। তিন ম্যাচে তিন জয় নিয়ে এবারের বিশ্বকাপে দারুণ অবস্থানে আছে দলটি। প্রথমে অস্ট্রেলিয়া, তারপর আফগানিস্তান, এবার পাকিস্তানকে হারিয়ে সেমিফাইনালের পথ অনেকটা প্রশস্ত রেখেছে স্বাগতিকরা। যদিও এখনই রোমাঞ্চে ভেসে যেতে নারাজ রোহিত।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.