নিউজিল্যান্ডকে ২৪৬ রানের টার্গেট দিলো বাংলাদেশ

ওয়ানডে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টপ অর্ডারদের ব্যাটিং ব্যর্থতায় ৫৬ রানে ৪ উইকেট হারায় টাইগাররা। অভিজ্ঞ মুশফিকুর রহিমের ফিফটি ও শেষদিকে মাহমুদউল্লাহর হাতে ভর করে কিউইদের ২৪৬ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে সাকিব বাহিনী।

শুক্রবার (১৩ অক্টোবর) চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে প্রথম ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। টাইগারদের হয়ে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেন মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম।

টস হেরে ইনিংস উদ্বোধন করতে এসে শূন্য রানে আউট হন লিটন কুমার দাস। তিনে ব্যাটিং করতে আসা মিরাজকে নিয়ে শুরুর ধাকা কাটিয়ে ওঠার দায়িত্ব নেন আরেক ওপেনার তানজিদ তামিম। কিন্ত দলীয় ৪০ রানে ফিরের সময় ব্যাক্তিগত ১৬ রানে লকি ফার্গুসনের বলে প্যাভিলিয়নে ফেরেন বাঁহাতি এই ওপেনার। দলীয় ৫৬ রানে মিরাজ ও শান্তকে হারায় বাংলাদেশ।

তিনে ব্যাটিং করতে নেমে ৪৬ বলে ৩০ রান করেন মিরাজ। তিন বলের ব্যবধানে ব্যাক্তিগত ৭ রানে আউট হন ইনফর্ম শান্তও। ৫৬ রানে চার ব্যাটারকে হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশকে টেনে তুলেন অধিনায়ক সাকিব ও উইকেটকিপার ব্যাটার মুশফিক। পঞ্চম উইকেট জুটিতে ৯৬ রানরে জুটি গড়ে বাংলাদেশকে বড় সংগ্রহের পথে রাখেন তারা। কিন্তু লকি ফার্গুসনকে ছক্কা হাঁকানোর পরের বলে আবারও ছক্কা মারতে গিয়ে ৪০ রানে আউট হন টাইগার অধিনায়ক।

সাকিবের বিদায়ের পর বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন ৪৮তম ফিফটি পাওয়া মুশফিক। ২৫ বলে ১৩ রানে সপ্তম ব্যাটার হিসেবে আউট হন তরুণ তাওহীদ হৃদয়। দুই ছক্কায় ১৭ রান করেন পেসার তাসকিন। মাহমুদউল্লাহ ৪৯ বলে ৪১ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট শিকার করেন লকি ফার্গুসন। এছাড়া ট্রেন্ট বোল্ট ও ম্যাট হেনরি দুটি করে উইকেট নেন।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.