খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বলতে গিয়ে কেঁদে দিলেন রেজা কিবরিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ও বর্তমান অবস্থার কথা বর্ণনা করতে গিয়ে কেঁদেছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি ড. রেজা কিবরিয়া।

রাজধানীর রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে ‘গণতন্ত্র সার্বভৌমত্ব ও রোহিঙ্গা’ সংকট শিরোনামে মঙ্গলবার এক আলোচনাসভায় বক্তব্যের একপর্যায়ে খালেদা জিয়ার প্রসঙ্গে কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন তিনি।

ড. কিবরিয়া বলেন, খালেদা জিয়ার যে বর্তমান পরিস্থিতিতে তার পক্ষে আমাদের অবস্থান নেওয়াটা দায়িত্ব ছিল। বিশেষ করে আমার দলের দায়িত্ব ছিল। বিএনপির তো ছিলই। অন্য সব দলেরও দায়িত্ব ছিল বলে মনে করি আমি।

এদিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার ভর্তির দুই মাস পূর্ণ হয়েছে। এখনো তার শারীরিক অবস্থা এতটাই নাজুক যে, জীবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। মেডিকেল বোর্ড জানিয়েছে— বিএনপি চেয়ারপারসনকে উচ্চমাত্রার এন্টিবায়োটিক দেওয়া হচ্ছিল। এখন সেগুলোতেও কাজ করছে না। যে কোনো সময় তার মৃত্যুঝুঁকি রয়েছে। এমতাবস্থায় তাকে বিদেশ নিয়ে মাল্টি ডিসিপ্লিনারি মেডিকেল সেন্টারে চিকিৎসা দেওয়ার কথা বলছেন এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড।

রাজধানীর এভারকেয়ার হাসপাতালের কনফারেন্স হলে সোমবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলেন মেডিকেল বোর্ডের সমন্বয়ক ডা. এসএম সিদ্দিকী।

এ সময় ডা. সিদ্দিকী জানান, অসুস্থ খালেদা জিয়াকে আর বাসায় নেওয়ার মতো অবস্থা নেই। খালেদা জিয়ার শারীরিক অবস্থা এতটাই নাজুক যে, তাকে উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক দেওয়া হচ্ছিল। এখন সেগুলোতেও কাজ করছে না। খালেদা জিয়ার জীবন ঝুঁকির মধ্যে আছে।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতির জন্য আরও দুই বছর আগেই তাকে দেশের বাইরে নেওয়া উচিত ছিল বলে জানান এসএম সিদ্দিকী।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.