গাজায় ইসরাইলি হামলার প্রতি সমর্থন বাইডেনের

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার উপর ইসরাইলি সেনারা যে বিমান হামলা চালাচ্ছে তার প্রতি কঠিন সমর্থন দেয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গতরাতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে টেলিফোন আলাপে এই অকুণ্ঠ সমর্থনের ঘোষণা দেন তিনি।

হোয়াইট হাউজ থেকে গতকাল সরাসরি টেলিভিশন ভাষণে প্রেসিডেন্ট বাইডেন বলেন, ইসরাইলের নিরাপত্তার প্রতি আমেরিকার পক্ষ থেকে ইস্পাত কঠিন সমর্থন অব্যাহত থাকবে। ইসরাইলি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য যে সাহায্য প্রয়োজন আমরা তা সরবরাহ করব যাতে তারা নিজেদেরকে রক্ষা করতে পারে। ইসরাইলের সরকার ও জনগণের জন্য যে ধরনের সাহায্য প্রয়োজন তার সবকিছু দিতে আমরা প্রস্তুত রয়েছি।

বৃহত্তর সংঘাত সৃষ্টির বিরুদ্ধে সতর্ক করে মার্কিন প্রেসিডেন্ট বলেন, এই সময়ে ইসরাইলের বিরুদ্ধে হামলা চালিয়ে কোন পক্ষেরই সুযোগ নেয়া উচিত হবে না। ফিলিস্তিনিদের বিরুদ্ধে লড়াই করে টিকে থাকার অধিকার ইসরাইলের আছে।

বাইডেন প্রশাসনসহ এর আগের সব মার্কিন সরকারই ইসরাইলের প্রতি অব্যাহত সমর্থন দিয়ে আসছে। প্রতিদিন ইসরাইলি সেনারা ফিলিস্তিনের অভ্যন্তরে হত্যা এবং বর্বর অপরাধযজ্ঞ চালায়, আমেরিকা তার বিরুদ্ধে কখনো টু শব্দটি করে না। পার্সটুডে

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.