দুই শিক্ষাথীকে আর্থিক সহায়তা দিলো এনআরবিসি ব্যাংক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী কনক আহমেদ রাজন ও নটর ডেম কলেজের শিক্ষার্থী রাফসান আহমেদ সোয়াদকে আর্থিক সহায়তা প্রদান করেছে এনআরবিসি ব্যাংক পিএলসি.।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) তাদের হাতে সহায়তার চেক তুলে দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম আউলিয়া।ব্যাংকের কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা (সিএসআর) তহবিলের আওতায় অনুদান প্রদান করা হয়েছে।

মেধাবী এই দুই শিক্ষার্থীর লেখাপড়ার খরচ বহনের আর্থিক সক্ষমতা নেই তাদের পরিবারের। চেক হস্তান্তরের সময় কোম্পানি সচিব মোহাম্মদ আহসান হাবীব, সাপোর্ট অ্যান্ড সার্ভিসেস ডিভিশনের প্রধান মেজর (অব.) পারভেজ হোসেন, সাসটেইনেবল ফাইনান্স ইউনিট, সিআরএমডির এফভিপি সাইফুল ইসলাম, রাফসানের বাবা মো. মোমিনুর ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কনক আহমেদ এইচএসসি ও এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ অর্জন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস বিভাগে ভর্তি হয়েছেন। ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডুর দিনমজুর বাবার ছেলে কনক আহমেদ রাজন। পাঁচ সদস্যের পরিবারে কনকের বাবা একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

অন্যদিকে, নীলফামারীর দোকান কর্মচারী বাবার সন্তান রাফসান আহমেদ সোয়াদ নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছেন। রাফসান দিনাজপুর শিক্ষাবোর্ড থেকে এসএসসিতে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে।

এনআরবিসি ব্যাংক সিএসআর তহবিল থেকে অসহায় দরিদ্র মানুষদের, দরিদ্র পরিবারের মেধাবী সন্তানদের, রোগাক্রান্ত মানুষদের, প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করছে। এই কর্মসূচির আওতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত বীর মুক্তিযোদ্ধার ১০০ জন সন্তান-নাতি-নাতনীদের শিক্ষাবৃত্তি দেওয়া হচ্ছে। প্রতিমাসে তাদেরকে বৃত্তির টাকা ব্যাংক অ্যাকাউন্টে প্রদান করা হচ্ছে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.