এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির নতুন সভাপতি সাঙ্গাকারা

মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন কুমার সাঙ্গাকারা। শ্রীলঙ্কার কিংবদন্তি এই ক্রিকেটার এই দায়িত্ব নিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইক গেটিংয়ের কাছ থেকে।

বেশ কয়েক বছর ধরে অবশ্য এই কমিটির সদস্য ছিলেন সাঙ্গাকারা। তার অধীনে এই কমিটিতে আরও আছেন কুমার ধর্মসেনা, সৌরভ গাঙ্গুলি, ঝুলান গোস্বামী, হিদার নাইট, সুজি বেটস, ক্লেয়ার কনর, জাস্টিন ল্যাঙ্গার, ইয়ন মরগান, রমিজ রাজা, গ্রায়েম স্মিথ এবং রিকি স্কেরিট।

কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে গড়া এই কমিটি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং এর সদস্য দেশগুলোর একটি পরিপূরক সংস্থা হিসেবে কাজ করে থাকে।

খেলাধুলার প্রচলিত বিষয়গুলো নিয়ে আলোচনা করার জন্যে বছরে অন্তত দুবার বৈঠক করে থাকে তারা। এবারই অবশ্য এই দায়িত্বে প্রথমবার নন সাঙ্গাকারা। ২০১৯ সালে প্রথম নন-ব্রিটিশ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি। সেবার দু’বছরের জন্য এই দায়িত্ব অর্পিত হয়েছিল তার কাঁধে। দুই বছর পর তিনি দায়িত ছেড়ে দেন স্টিফেন ফ্রাই। জানা গেছে, খুব দ্রুতই এমসিসিতে গিয়ে দায়িত্ব বুঝে নেবেন শ্রীলঙ্কার এই সাবেক ক্রিকেটার। এমসিসি’র বর্তমান সভাপতির দায়িত্বএ আছেন মার্ক নিকোলাস।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.