বাংলাদেশ সেমিফাইনাল খেললে সেটা ‘মিরাকেল’ হবে: আকাশ

বাংলাদেশ দলের গঠনমূলক সমালোচনা করেছেন আকাশ চোপড়া। ভারতের এই সাবেক ক্রিকেটারের মতে, দলের প্রত্যেকেই ভালো না খেললে বাংলাদেশের ভালো করা কঠিন। এই বিশ্বকাপে বড় কয়েকটি দলকে হারিয়ে চমক দেখালেও সেমিফাইনালে ওঠা তাদের জন্য কঠিন বলেই মানছেন আকাশ।

বাংলাদেশের অলরাউন্ডারদের প্রতি বেশ আত্মবিশ্বাসী আকাশ। ভারতের এই ক্রিকেট বিশ্লেষক বরাবরই সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজদের প্রশংসা করে থাকেন। একইসঙ্গে বাংলাদেশের পেসারদের নিয়েও খুশি তিনি। তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদরা লাগাতার অসাধারণ খেলে আকাশের মন জিতেছেন আরও আগেই। বাংলাদেশের বোলারদের ওপর সন্তুষ্ট থাকলেও ব্যাটারদের নিয়ে একটুও সন্তুষ্ট নন তিনি।

আকাশ তার ভিডিওতে বলেন, ‘ব্যাটারদের জ্বলে উঠতে হবে। কেননা পাঁচ আঙুল এক না হলে হাত কখনোই মুঠোবন্দী হবে না। আমরা এটা এশিয়া কাপেও দেখেছি (বাংলাদেশের ব্যর্থতা)। সবাই মিলে যদি না করে তাহলে এই দলটি ওভাবে পারে না। এমনিতে ওদের ফাস্ট বোলিং ভালো, স্পিন বোলিং ভালো, দুইজন ভালো অলরাউন্ডার আছে, মিরাজ-সাকিবরা আছে। তবে কিছু মিলিয়ে দল খুব বেশি ভালো নয়। সত্যি কথা যদি বলি। এই দল কই পৌঁছাবে? আমার তো মনে হয় এই দল কোয়ালিফাই করবে না। কিছু আপসেট (অঘটন) এরা হয়ত করতে পারে। আগেও করেছে। তবে এই দল যদি আগে যেতে পারে সেটা মিরাকেলই হবে।’

এদিকে প্রস্তুতি ম্যাচের আগেই ইনজুরিতে পড়েছেন বাংলাদেশ দলের প্রাণভোমরা সাকিব। মিডিয়ার জোর গুঞ্জন আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে খেলতে পারবেন না তিনি। বাংলাদেশ পিছিয়ে থাকবে, এমনটা মনে করার কারণ হিসেবে এটাকেও দায়ী করছেন আকাশ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.