আজ কোন কোম্পানি কত লভ্যাংশ দিল?

আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৫ কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠক ছিল। এসব বৈঠকে গত ৩০ জুন, ২০২৩ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়। একই সঙ্গে নেওয়া হয় লভ্যাংশ সংক্রান্ত সিদ্ধান্ত। কোম্পানিগুলো হচ্ছে- বিবিএস ক্যাবলস লিমিটেড, নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস লিমিটেড, ইজেনারেশন লিমিটেড এবং এপেক্স ফুটও্যার লিমিটেড।

নিচে সংক্ষেপে কোম্পানিগুলোর লভ্যাংশ সংক্রান্ত তথ্য পরিবেশন করা হল। ইপিএস, এনএভিপিএস, এজিএম ও রেকর্ড তারিখ সংক্রান্ত তথ্য জানা যাবে কোম্পানিগুলো নিয়ে প্রকাশিত আলাদা আলাদা নিউজ থেকে।

বিবিএস ক্যাবলসঃ

বিবিএস ক্যাবলস লিমিটেড সর্বশেষ বছরের জন্য শেয়ারহোল্ডারদেরকে ২ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

নাহী অ্যালুমিনিয়ামঃ

নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড শেয়ারহোল্ডারদেরকে সর্বশেষ বছরের জন্য ২.৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

বিবিএস লিমিটেডঃ

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস (বিবিএস) লিমিটেড সর্বশেষ বছরে লোকসান করায় শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ইজেনারেশনঃ

ইজেনারেশন লিমিটেড সর্বশেষ বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদেরকে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। তবে কোম্পানির উদ্যোক্তা শেয়ারহোল্ডার ও পরিচালকরা আলোচিত বছরের জন্য কোনো লভ্যাংশ পাবেন না।

এপেক্স ফুটওয়্যারঃ

ইজেনারেশন লিমিটেড সর্বশেষ বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদেরকে ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে। এর মধ্যে ৩৫ শতাংশ হচ্ছে নগদ লভ্যাংশ। আর বাকী ১০ শতাংশ বোনাস।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.