বাংলাদেশে সেরা এয়ারলাইন নির্বাচিত হলো এমিরেটস

নিয়মিত বাংলাদেশী আকাশভ্রমণকারীদের মধ্যে পরিচালিত এক অনলাইন জরিপে এমিরেটস ২০২৩ সালের সেরা এয়ারলাইন নির্বাচিত হয়েছে। গত ২০ সেপ্টেম্বর রাজধানীর ইন্টার কন্টিনেন্টাল হোটেলে আয়োজিত শেয়ারট্রিপ-মনিটর এয়ারলাইন অফ দা ইয়ার ২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এমিরেটস বিভিন্ন সেবা ক্যাটাগরিতে ৫টি স্বর্ণ, ২টি সিলভার, এবং ২টি ব্রোঞ্জ ট্রফি লাভ করেছে।

চলতি বছরের জুলাই এবং আগস্ট মাসে পরিচালিত জরিপের ফলাফলের ভিত্তিতে বিভিন্ন এয়ারলাইনকে তাদের উৎকৃষ্ট পন্য ও সেবার জন্য পুরষ্কৃত করা হয়। জরিপে ৩,৩০০ এর অধিক নিয়মিত আকাশ ভ্রমণকারীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান চলাচল ও পর্যটন বিষয়ক মন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি, বাংলাদেশে নিযুক্ত এমিরেটসের এরিয়া ম্যানেজার জাবের মোহাম্মদ এবং শীর্ষ কর্মকর্তাদের হাতে পুরষ্কারের ট্রফি তুলে দেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম. মফিদুর রহমান।

এমিরেটস উপর্যুপরি চতুর্থবার বাংলাদেশে সেরা এয়ারলাইন হবার গৌরব অর্জন করলো। ২০০৭ সালে মনিটর এয়ালাইন অফ দা ইয়ার প্রবর্তনের পর এমিরেটস মোট দশ বারের মধ্যে আট বারই সেরা এয়ারলাইন নির্বাচিত হয়েছে।

অন্য যেসব ক্যাটাগরিতে এমিরেটস স্বর্ণ ট্রফি পেয়েছে সেগুলো হলো- সেরা বিজনেস শ্রেণী, সেরা ইনফ্লাইট বিনোদন, সেরা দূরপাল্লার এয়ারলাইন, এবং সেরা লয়্যালটি প্রোগ্রাম। বিজিনেস শ্রেণীতে সেরা মীল এবং সেরা ইকোনমি শ্রেণীতে এয়ারলাইনটি রৌপ্য ট্রফি অর্জন করে। ব্রোঞ্জ ট্রফি পেয়েছে ইকোনমি শ্রেণীতে সেরা মীল এবং সেরা কার্গো এয়ারলাইন ক্যাটাগরিতে।

মনিটর এয়ারলাইন অফ দা ইয়ারের আয়োজক দেশের শীর্ষস্থানীয় ভ্রমণ ও পর্যটন বিষয়ক প্রকাশনা- বাংলাদেশ মনিটর। মনিটর এয়ারলাইন অফ দা ইয়ার দেশের একমাত্র নিয়মিত এয়ারলাইন সেবা স্বীকৃতি প্রোগ্রাম। নিয়মিত ভ্রমণকারীদের মতামতের ভিত্তিতে বিজয়ীদের নির্বাচিত করা হয়। সমাজের বিভিন্ন স্তর ও পেশার প্রতিনিধিত্বকারীদের সমন্বয়ে গঠিত জুরি কমিটি ফলাফল যাচাই বাছাই শেষে চুড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করেন।

এমিরেটস ১৯৮৬ সালে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে এবং বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এয়ারলাইনটি। এমিরেটস যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের প্রায় ১৪০টি গন্তব্যে ভ্রমণের জন্য সুবিধাজনক সংযোগ পাচ্ছেন। এমিরেটসই একমাত্র এয়ালাইন যারা ঢাকা থেকে ‘প্রথম শ্রেণী’ সেবা অফার করে।

 

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.