বিইউএফটিতে নবীন বরণ অনুষ্ঠান

বিজিএমইএ ইউনিভার্সিটি অফ ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি) তে ফল সেমিস্টারের নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানটি বুধবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস. এম. মাহফুজুর রহমান। উক্ত অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, এ বিশ্ববিদ্যালয় টেক্সটাইল ও ফ্যাশন খাতে দক্ষ জনবল তৈরির এক বিশেষায়িত বিশ্ববিদ্যালয়। নিয়মিত পড়াশোনা করলে ভালো ফলাফল অর্জন করা সম্ভব। তিনি নবীন শিক্ষার্থীদের পড়াশোনায় মনোযোগী হতে বলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট, ব্যারিস্টার সামীর সাত্তার। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকার জন্য বাস্তবভিত্তিক এবং সময়োপযোগী শিক্ষার মাধ্যমে নিজেরদেরকে যোগ্য করে তোলার আহ্বান জানান। তিনি শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে তার বক্তব্য শেষ করেন।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন। তিনি তার বক্তৃতায় নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এ দেশের সিংহভাগ রপ্তানি আয় অর্জিত হয় পোশাক শিল্পের মাধ্যমে। এই বিশ্ববিদ্যালয় পোশাক খাতে দক্ষ জনবল তৈরিতে বদ্ধ পরিকর। বৈদেশিক নির্ভরতা কমিয়ে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাই যেন পোশাক খাতে নেতৃত্ব দিতে পারে সেই লক্ষে এই বিশ্ববিদ্যালয় নিরলস কাজ করে যাচ্ছে।

শিক্ষা উদ্যোক্তা, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আরএমজি সেক্টরে শীর্ষস্থানীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য বিইউএফটি’র প্রচেষ্টার প্রশংসা করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য প্রফেসর ড. ইঞ্জি. আয়ুব নবী খান স্বাগত বক্তব্য প্রদান করেন। তিনি শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের প্রযুক্তিতে পারদর্শী হওয়ার আহ্বান জানান।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আব্দুল জলিল ধন্যবাদ বক্তব্য প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ হিল রাকিব এবং বিজিএমই’র প্রাক্তন সহসভাপতি মশিউল আজম সজল।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, ডীনমহোদয়গণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীসহ বিপুল সংখ্যক শিক্ষার্থীবৃন্দ।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.