বিশ্বকাপ খেলতে পারবে নাসিম?

ইনজুরির কারণে এরই মাঝে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন নাসিম শাহ। আসন্ন বিশ্বকাপেও পাকিস্তানের এই তারকা পেসারকে নিয়ে শঙ্কা রয়েছে। ধারণা করা হচ্ছে পুরো বিশ্বকাপেই খেলা হচ্ছে না তার। এমনটাই জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

ধারণার চেয়েও বেশি গুরুতর নাসিমের কাঁধের চোট। এই ব্যাপারে সম্পূর্ণ নিশ্চিত হতে দ্বিতীয়বারের মতো পরীক্ষা নিরীক্ষা করা হতে পারে তাকে। দুবাইতে নাসিমের স্ক্যান করানো হয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী চোট গুরুতর হলে এই বছর আর মাঠে নাও দেখা যেতে পারে পাকিস্তানের এই তারকা পেসারকে।

এমনটা হলে আগামী বছরের শুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ ও পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) খেলতে পারবেন না নাসিম। পাকিস্তানের এই পেসার চোট পেয়েছেন মূলত সুপার ফোরের ম্যাচে ভারতের বিপক্ষে। এরপর এশিয়া কাপ থেকেই ছিটকে যান তিনি।

নাসিম বিশ্বকাপে খেলতে না পারলে বড় ক্ষতির মুখে পড়বে পাকিস্তান। গত এক বছরে পাকিস্তানের লাল বলের ক্রিকেটে অন্যতম সফল বোলার নাসিম। সেই সঙ্গে সীমিত ওভারের ক্রিকেটেও ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেছেন তিনি। শাহীন আফ্রিদি ও হারিস রউফদের সঙ্গে দারুণ সমন্বয়ে হয়ে উঠেছেন কমপ্লিট প্যাকেজ।

দ্বিতীয় স্ক্যানের পরই নাসিমকে নিয়ে আনুষ্ঠানিকভাবে নিজেদের মতামত জানাবে পিসিবি। এশিয়া কাপে তার বিকল্প হিসেবে দলে নেয়া হয়েছিল জামান খানকে। বিশ্বকাপে নাসিম খেলতে না পারলে তার বিকল্প হতে পারেন আরেক পেসার মোহাম্মদ হাসনাইন। যদিও এই পেসারও বর্তমানে ইনজুরিতে কাটিয়ে উঠতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ইনজুরির কারণে মাঠের বাইরে চলে যাওয়া নতুন কিছু নয় এই পেসারের জন্য। এর আগে পিঠের চোটের কারণে প্রায় ১৪ মাস মাঠের বাইরে ছিলেন নাসিম। ফেরার ছয় সপ্তাহের মধ্যে আবারও কাঁধের চোটের কারণে এক মাসের জন্য মাঠের বাইরে চলে যান এই পেসার।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.