হতাশার এশিয়া কাপ শেষে দেশে ফিরল সাকিবরা

শ্রীলঙ্কার কাছে হেরে এবারের এশিয়া কাপ মিশন শুরু করেছিলেন সাকিবরা। যদিও আফগানিস্তানের বিপক্ষে দাপুটে ক্রিকেট খেলে জায়গা করে নেয় সুপার ফোরে। তবে সেখানেও নিজেদের মেলে ধরতে ব্যর্থ বাংলাদেশ। পাকিস্তানের পেসারদের সামনে দাঁড়াতেই পারেননি বাংলাদেশের ব্যাটাররা। সুপার ফোরে শ্রীলঙ্কার বিপক্ষেও খেলতে হয় টাইগারদের। তাওহীদ হৃদয় ছাড়া কেউই সেদিন ব্যাট হাতে দাঁড়াতে পারেননি। ফলে হেরে যেতে খুব কাছে গিয়ে। তাতে করে ফাইনালে খেলার স্বপ্ন ধুলোয় মিশে যায় তাদের।

তবে শেষ ম্যাচে রীতিমতো চমক দেখায় বাংলাদেশ। ফাইনালে উঠা ভারতকে হারিয়েছে দুর্দান্ত পারফরম্যান্সে। ২৬৫ রানের পুঁজি নিয়ে দারুণভাবে লড়াই করেছেন তানজিম হাসান সাকিব, মুস্তাফিজুর রহমান ও শেখ মেহেদী হাসানরা। ফলে ভারতের বিপক্ষে ৬ রানের জয়ে এশিয়া কাপ শেষ করে বাংলাদেশ। সুপার ফোরে পয়েন্ট টেবিলের তিনে থেকে হতাশার এশিয়া কাপে ভারতকে হারিয়ে দেশে ফিরল বাংলাদেশ।

১৬ সেপ্টেম্বর (শনিবার) বেলা সাড়ে ১১টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন সাকিব-তাসকিন আহমেদরা।

২০১৫ বিশ্বকাপ থেকে ৫০ ওভারের ক্রিকেটে স্বপ্ন দেখাতে শুরু করেছে বাংলাদেশ। গত দশকে নিয়মিতই বড় বড় দলের বিপক্ষে জয় পেয়েছে তারা। ঘরের মাঠে হয়ে উঠেছে অপ্রতিরোধ্য। সাম্প্রতিক ফর্মের কারণে এবারের এশিয়া কাপে বাংলাদেশকে নিয়ে সমর্থকদের প্রত্যাশা ছিল অন্য যে কোনবারের তুলনায় একটু বেশি। যদিও সেটা পূরণ করতে পারেনি বাংলাদেশ।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.