লিবিয়া পৌঁছালো বাংলাদেশের ত্রাণ

লিবিয়ার বন্যাদুর্গত মানুষের জন্য বাংলাদেশ সরকার ওষুধ ও শুকনো খাবারসহ ত্রাণসামগ্রী পাঠিয়েছে। শুক্রবার বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি ১৩০ জে পরিবহন বিমান প্রয়োজনীয় সেসব সামগ্রী নিয়ে লিবিয়ায় পৌঁছায়।

এতে বলা হয়, ঘূর্ণিঝড় ড্যানিয়েল ও বন্যার তাণ্ডবে লিবিয়ার পূর্বাঞ্চল বিশেষত দারনা, সাহাত, আল-বাইদা ও আল-মার্জসহ ক্ষতিগ্রস্ত অঞ্চলের মানুষের জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে দ্রুততম সময়ের মধ্যে জরুরি মানবিক সহায়তার পদক্ষেপ নেওয়া হয়। এর পরিপ্রেক্ষিতে পররাষ্ট্র মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং আর্মড ফোর্সেস ডিভিশনের ব্যবস্থাপনায় প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট, জরুরী ওষুধপত্র এবং ত্রাণসামগ্রী নিয়ে বাংলাদেশের সি-১৩০ এয়ারক্রাফট ১৫ সেপ্টেম্বর বেনগাজীর বেনিনা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতারণ করে।

এসময় লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আবুল হাসনাত মুহাম্মদ খায়রুল বাশার বাংলাদেশ বিমান বাহিনীর প্রতিনিধি দলকে স্বাগত জানান।

পরবর্তী সময়ে রাষ্ট্রদূত লিবিয়ার হিউম্যানিটারিয়ান রিলিফ এজেন্সির নিকট বাংলাদেশ সরকারের ত্রাণসামগ্রী আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেন। এসময় লিবিয়ার দুজন মন্ত্রী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রলয়ংকরী ঘূর্ণিঝড়ে লিবিয়ার পূর্বাঞ্চলের বন্যাকবলিত দুর্গত জনগণের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় লিবিয়ার সরকার ও জনগণের পক্ষ থেকে বাংলাদেশের প্রতি বিশেষ করে প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.