ভিয়েতনামে বহুতল ভবনে আগুন, বহু হতাহত

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আশঙ্কা করা হচ্ছে অনেক মানুষ প্রাণ হারিয়েছেন। নির্দিষ্টভাবে বলা না গেলেও আহতের সংখ্যাও কম নয়। খবর এনডিটিভি।

বুধবার রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, একটি অ্যাপার্টমেন্ট ব্লকে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতের কিছু সময় আগেই সেখানে আগুন ধরে। প্রত্যক্ষদর্শীরা জানান, বহুতল ভবনের পার্কিং ফ্লোর থেকে আগুনের সূত্রপাত ঘটে।

ভিয়েতনাম নিউজ এজেন্সি জানিয়েছে, স্থানীয় কর্তৃপক্ষ ঘটনাস্থল থেকে প্রায় ৭০ জনকে উদ্ধার করেছে। এর মধ্যে ৫৪ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনায় অনেক মানুষ প্রাণ হারিয়েছে।

বুধবার সকালেই আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে জীবিতদের উদ্ধারে এখনও কাজ করে যাচ্ছেন উদ্ধারকর্মীরা। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় হ্যানয় শহরে অবস্থিত একটি সরু গলিতে ওই বহুতল ভবনটি অবস্থিত। সে কারণে অগ্নিকাণ্ডের পর সেখানে প্রবেশ করা বেশ কষ্টসাধ্য ছিল।

ওই ভবনটি এমনভাবে তৈরি যে দুর্ঘটনার পর সেখানে থেকে সহজে কেউ বেরও হতে পারবে না। গত বছর দেশটির বাণিজ্যিক কেন্দ্র হো চি মিন শহরের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডে ৩২ জন প্রাণ হারায়। ওই দুর্ঘটনায় আরও ১৭ জন আহত হয়। সে সময় অগ্নি-প্রতিরোধ বিধি লঙ্ঘনের অভিযোগে ভবনের মালিককে গ্রেফতার করা হয়।

গত কয়েক বছরে ভিয়েতনামে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা ঘটেছে। বিশেষ করে দেশটির বিনোদনকেন্দ্র যেমন জনপ্রিয় কারাওকে বারেও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.